• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকারে সংবাদ প্রকাশের পর চিকিৎসা সহায়তা পেল সুবর্ণা

  ভালুকা প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২০, ১০:৪৩
ময়মনসিংহ ভালুকা
চেক তুলে দেওয়া হচ্ছে সুবর্ণার বাবার হাতে (ছবি: দৈনিক অধিকার)

‘ভালুকায় কাঁচির আঘাতে স্কুলছাত্রীর চোখ নষ্ট’ শিরোনামে একটি সংবাদ দৈনিক অধিকারে প্রকাশের পর চিকিৎসার সহায়তা পেল স্কুলছাত্রী সুবর্ণা আক্তার। চোখে ছানি পড়া এবং রেটিনা নষ্ট হয়ে যাওয়া ৬ষ্ঠ শ্রেণির স্কুলছাত্রী সুবর্ণা আক্তারের পাশে দাঁড়িয়েছে স্কুলের শিক্ষক ও উপজেলা প্রশাসন।

রবিবার (২ ফেব্রুয়ারি) ময়মনসিংহের ভালুকা উপজেলা নির্বাহী কার্যালয়ে ওই স্কুলছাত্রীর বাবার হাতে ৭৫ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল। এ সময় ভালুকা উপজেলা সহকারী শিক্ষা অফিসার শিকদার হারুন অর রশিদ ও আংগারগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফায়েল আহাম্মদ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বুধবার (৫ ফেব্রুয়ারি) রাতে দিকে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল দৈনিক অধিকারকে জানান, শিক্ষা অফিসার, শিক্ষকরা ও কর্মচারীবৃন্দ একটি মহৎ উদ্যোগ নিয়েছে।

উল্লেখ, গত বছরের ২৬ অক্টোবর সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের আংগারগাড়া গ্রামের আব্দুল হাকিমের একমাত্র মেয়ে সুবর্ণা আক্তার (১১) কোচিং করার জন্য আংগারগাড়া ৬১ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসে। এ সময় সুবর্ণার সহপাঠী স্কুলের উত্তর পাশের একটি পরিত্যক্ত কক্ষে সিগারেট পান করছিল। এ সময় সুবর্ণা দরজার ফুটো দিয়ে দেখছিল, সহপাঠী কাঁচি দিয়ে ঘা দিলে সুবর্ণার বাম চোখে আঘাত লাগে। এ অবস্থায় তাকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তাৎক্ষণিকভাবে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গত বছরের ২৭ অক্টোবর সকালে সুবর্ণার চোখ অপারেশন করা হয়েছে বলে জানিয়েছেন তার বাবা। এক পর্যায়ে হতদরিদ্র চা বিক্রেতা স্কুলছাত্রীর বাবা আব্দুল হাকিমের টাকার অভাবে চোখের চিকিৎসা বন্ধ হয়ে যায় ওই স্কুলছাত্রীর। পরে দৈনিক অধিকারসহ জাতীয় কয়েকটি দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বিষয়টি আমলে নেন। তিনি স্কুলছাত্রীর চিকিৎসার জন্য তাৎক্ষণিকভাবে দশ হাজার টাকা দেন। ইউএনওর টাকা পেয়ে আবারও সুবর্ণার চোখের চিকিৎসা শুরু করে তার বাবা। সুবর্ণার চোখের ছানি অপারেশন করা হয়েছে বলে জানিয়েছে সুবর্ণার বাবা আব্দুল হাকিম।

এ দিকে, বর্তমানে ওই স্কুলছাত্রী আংগারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ছে।

আরও পড়ুন : গাইবান্ধায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

এরপর উপজেলা শিক্ষা অফিসার জুয়েল আশরাফ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সুবর্ণার চিকিৎসার জন্য মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিতে আহ্বান জানান। ওই আহ্বানে প্রাথমিক শিক্ষকদের সমন্বিত সহায়তায় ৭৫ হাজার টাকা জমা হয়। চলতি বছরের ২ ফেব্রুয়ারি সুবর্ণা আক্তারের বাবা আব্দুল হাকিমের হাতে ৭৫ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জুয়েল আশরাফ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড