• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে মাঠে বসে অধিগ্রহণকৃত জমির গণশুনানি

  বাগেরহাট প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ২১:৫৮
গণশুনানি
অধিগ্রহণকৃত জমির গণশুনানি (ছবি : দৈনিক অধিকার)

ভোগান্তি লাঘবে এবং দালালদের দৌরাত্ম্যের হাত থেকে রক্ষা করতে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের বাড়ির আঙিনায় গণশুনানি করলেন বাগেরহাট জেলা প্রশাসন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকালে বাগেরহাটের রামপাল উপজেলায় হোগলডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে খুলনা-মোংলা রেললাইন ও খানজাহান আলী বিমানবন্দরের জন্য অধিগ্রহণ করা জমির গণশুনানি করা হয়।

বাগেরহাট জেলা প্রশাসন এই প্রথম মাঠে বসে গণশুনানি করায় সন্তোষ প্রকাশ করেছেন জমির মালিক ও এলাকাবাসী।

রামপাল উপজেলার হোগলডাঙ্গা গ্রামসহ আশপাশের বেশ কয়েকটি এলাকার জমির মালিকরা হাজির হন গণশুনানিতে। এ সময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুল ইসলামের নেতৃত্বে ভূমি অধিগ্রহণ কর্মকর্তারা গণশুনানি পরিচালনা করেন। পরে তারা বাড়ি বাড়ি গিয়ে জমির ১০ জন মালিককে খুঁজে বের করেন। পরে অধিগ্রহণের তাদের প্রাপ্ত টাকার চেক তুলে দেয়া হয় তাদের হাতে।

জমির মালিক আনোয়ার হোসেন বলেন, অধিগ্রহণকৃত জমির টাকা আনতে গিয়ে ডিসি অফিসে গণশুনানি হতো এবং আমাদের আশা যাওয়ার জন্য টাকা খরচ হতো এতে আমাদের অনেক সময় ব্যয় হতো। আজ আমাদের বাড়ির পাশেই মাঠে গণশুনানি হয়েছে। আমরা এতে খুশি হয়েছি। এভাবে যদি সরকার আমাদের সমস্যা গুলো মাঠ পর্যায়ে সমাধান করে তাহলে দুর্নীতি ও দালালদের হাত থেকে মুক্ত থাকব। জেলা প্রশাসনের ব্যতিক্রম এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

বাগেরহাট জেলা প্রশাসন কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, আগে অধিগ্রহণকৃত জমির মালিকদের ডিসি অফিসে গিয়ে গণশুনানিতে অংশগ্রহণ করতে হতো। যার ফলে জমির মালিকদের অর্থ এবং সময় দুটোই নষ্ট হতো। আর এ সময় ও অর্থের কথা চিন্তা করে তাদের কষ্ট কমাতে আমরা এই উদ্যোগ নিয়েছি।

আরও পড়ুন : বাগেরহাটে বালুদস্যুদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ, সাংবাদিককে হত্যার হুমকি

বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুল ইসলাম বলেন, অধিগ্রহণকৃত জমির মালিকদের ভোগান্তি কমাতে এবং দালালদের দৌরাত্ম্যের হাত থেকে রক্ষা করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া বাড়ি বাড়ি গিয়ে জমির মালিকদের হাতে আমরা ক্ষতিপূরণের চেক পৌঁছে দিচ্ছি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড