• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে বালুদস্যুদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ, সাংবাদিককে হত্যার হুমকি

  বাগেরহাট প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ২১:১৭
হত্যার হুমকি
ভাইস চেয়ারম্যান মো. হাসানুজ্জামান পারভেজ (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটে কয়েকজন বালুদস্যুর বিরুদ্ধে খবর প্রকাশ করায় শরণখোলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এবং দৈনিক সংবাদ ও সমাজের কথা পত্রিকার শরণখোলা প্রতিনিধি (সাংবাদিক) এমাদুল হক শামীমকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হাসানুজ্জামান পারভেজ ওই বালু ব্যবসায়ীদের পক্ষ নিয়ে মুঠোফোনে এ হুমকি দেন।

এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে ওই সাংবাদিক এমাদুল হক শামীম শরণখোলা থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) সহ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তাৎক্ষনিক অবগত করেন।

সাংবাদিক শামীম জানান, বন বিভাগের অনুমতি ছাড়া পূর্ব সুন্দরবনের ভোলা নদীতে থেকে ড্রেজারের মাধ্যমে স্থানীয় কয়েকজন অসাধু ব্যবসায়ী অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। এ বিষয়ে তিনি গত ১৮ জানুয়ারি সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করে একটি প্রতিবেদন করেন। যা পরবর্তীতে কয়েকটি পত্রিকায় ছাপা হয়। অবৈধ ওই বালু ব্যবসায়ীদের মধ্যে ভাইস চেয়ারম্যানের ভাই তারেক রয়েছেন। এতে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান ফোনে কল করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বলে তোকে মেরে ফেলা হবে হুমকি দেন।

এ দিকে, এ ঘটনায় শরণখোলায় কর্মরত সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করেছেন। তারা ভাইস চেয়ারম্যানের এ ধরনের আচরণের তীব্র নিন্দা জানিয়ে বিষয়টির সুষ্টু তদন্ত ও বিচার দাবি করেন। তবে, এর আগেও পারভেজ প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল দাস এবং সম্পাদক হুমায়ুন কবিরসহ অনেক সংবাদ কর্মীর সঙ্গে ক্ষমতার প্রভাব খাটিয়ে খারাপ আচরণ করেছেন।

আরও পড়ুন : নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

এ বিষয়ে ভাইস চেয়ারম্যান মো. হাসানুজ্জামান পারভেজ বলেন, তাকে কোনো হুমকি দেওয়া হয়নি। বিষয়টি জানতে চেয়েছি মাত্র।

শরণখোলা থানার ওসি এস কে আব্দুল্লাহ আল সাইদ বলেন, বিষয়টির তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড