• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমিষ্ঠ সন্তানের বাবা কে?

  বরিশাল প্রতিনিধি

১৪ ডিসেম্বর ২০১৯, ১৯:১৩
ধর্ষণ
ধর্ষণের ঘটনায় অন্তঃসত্ত্বা হওয়া ওই ছাত্রীর ভূমিষ্ঠ সন্তান (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া সেই স্কুলছাত্রী (১২) কন্যা সন্তান প্রসব করেছে। শনিবার (১৪ ডিসেম্বর) শেবাচিম হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ওই ছাত্রী একটি ফুটফুটে কন্যাকে জন্ম দেয়। তার অভিযোগ, নিজের অধ্যয়নরত বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দুইজনের লালসায় এমন পরিণতির শিকার সে।

এ দিকে, ধারাবাহিকভাবে দুইজনের দ্বারা ধর্ষণের শিকার হওয়ায় ভূমিষ্ঠ ওই সন্তানের বাবা কে তা নিয়ে দ্বিধা-দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী ওই মেয়েটি বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের ভোজমহল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। সে অভিযোগ করে, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বাবুল হোসেন ও একই বাড়ির চাচা সম্পর্কের জুয়েলের ধারাবাহিক লালসার শিকার হয়েছে সে। এই দুইজনের যে কোনো একজন ভূমিষ্ঠ নবজাতকের বাবা।

জানা গেছে, প্রায় এক বছর আগে প্রধান শিক্ষক বাবুল হোসেন বিদ্যালয় ভবনের তৃতীয় তলার লাইব্রেরি কক্ষে নিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করে। এরপর প্রায়ই সহকারী শিক্ষিকা রেবা তাকে লাইব্রেরিতে ডেকে নেওয়ার পর প্রধান শিক্ষক তাকে ধর্ষণ করত। এ সময় রেবা লাইব্রেরির বাইরে পাহারায় থাকত। পরবর্তীকালে একই বাড়ির চাচা সম্পর্কীয় জুয়েলও বাবা-মায়ের অনুপস্থিতিতে ওই শিশুছাত্রীকে একাধিকবার ধর্ষণ করে।

এ দিকে, গর্ভের চার মাসের মাথায় তার শারীরিক অবস্থার পরিবর্তন হলে মায়ের চাপের মুখে তার কাছে সবকিছু খুলে বলে ওই ছাত্রী। পরে অভিযুক্ত প্রধান শিক্ষকের চাপে পড়ে শুধুমাত্র জুয়েলকে আসামি করে একটি মামলা দায়ের করে ওই ছাত্রীর মা। ওই মামলায় ধর্ষণের দায়ে জুয়েল বর্তমানে কারাগারে রয়েছে।

প্রসববেদনা উঠলে শুক্রবার (১৩ ডিসেম্বর) শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয় ওই ছাত্রীকে। ‘ভোলা ব্লাড ডোনার্স ক্লাব’ নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও কলেজছাত্র সুজন জানান, বরিশালের বাকেরগঞ্জের ভোজমহল গ্রামের একটি হতদরিদ্র পরিবারের সন্তান ওই স্কুলছাত্রী। গর্ভবতী শিশু ছাত্রীকে স্বেচ্ছায় রক্তদান করতে এসে বিষয়টি তার নজরে আসে। এরপর থেকে তিনি সার্বক্ষণিক ওই হাসপাতালে অবস্থান করে তার চিকিৎসার দেখভাল করছেন।

এ দিকে, ওই ছাত্রীর চিকিৎসা ব্যয় মেটাতে ইতোমধ্যেই সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ৫০ হাজার টাকা, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ও শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন ১০ হাজার টাকা করে দিয়েছেন। এ সময় জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিয়েছেন।

অন্যদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, নবজাতকের ওজন আড়াই কেজির কম। এছাড়া শ্বাসকষ্ট থাকায় শিশুটিকে ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে নবজাতকের মা সুস্থ রয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুনঃ প্রসববেদনায় হাসপাতালে কাতরাচ্ছে ৫ম শ্রেণির ছাত্রী

এ ব্যাপারে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম সাংবাদিকদের জানান, শুধুমাত্র জুয়েলকে আসামি করে মামলা করায় ওই সময় তাকে গ্রেফতার করা হয়। পাশাপাশি তখন শুধুমাত্র জুয়েলের বিরুদ্ধে জবানবন্দি দেয় ওই ছাত্রীটি। এছাড়া ইতোমধ্যে মামলার চার্জশিটও আদালতে দেওয়া হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড