• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ের আগে ঘর ছাড়ল মেয়ে, লজ্জায় মায়ের আত্মহত্যা

  যশোর প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৯, ১৫:২৪
আত্মহত্যা
বিয়ের আগে বড় মেয়ে ঘর ছেড়ে পালিয়ে যাওয়ায় লোকলজ্জায় বিষপান করেন হালিমা বেগম (ছবি : প্রতীকী)

বিয়ের আগ মুহূর্তে বড় মেয়ে ঘর ছেড়ে পালিয়ে যাওয়ায় লোকলজ্জায় যশোরে হালিমা বেগম (৩০) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন।

নিহত হালিমা বেগম যশোরের মণিরামপুর উপজেলার দীঘিরপাড় গ্রামের প্রবাসী হোসেন আলীর স্ত্রী।

শুক্রবার (১৩ ডিসেম্বর) ময়না তদন্ত শেষে নিহতের লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাতে বড় মেয়ে বাড়ি ছেলে পালিয়ে যাওয়ায় বিষপান করেন হালিমা বেগম।

স্থানীয়রা জানায়, প্রবাসী হোসেন আলীর বড় মেয়ে মাহফুজার বিয়ের দিন ছিল শুক্রবার। এ উপলক্ষে ইতোমধ্যেই বিয়ের সমস্ত কেনাকাটা সম্পন্ন করে মাহফুজার পরিবার। এর মধ্যে বৃহস্পতিবার বিকালে মাহফুজা বাড়ি ছেড়ে পালিয়ে যায়। সেই লজ্জায় তিন সন্তানের জননী ও মাহফুজার মা হালিমা বেগম বৃহস্পতিবার রাতেই বিষপান করেন।

পরে প্রতিবেশীরা রাতেই তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করায়। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় হালিমা বেগমের মৃত্যু হয়। যশোর জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শফিউল্লাহ সবুজ রাতেই নিহতের পরিবারের সদস্যদের হালিমা বেগমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এ দিকে, নিহত হালিমা বেগমের প্রতিবেশী মান্নান দৈনিক অধিকারকে জানান, কয়েক মাস আগে মণিরামপুর উপজেলার বাকোসপোল গ্রামে বিয়ে হয় মাহফুজার। সেখান থেকে মাহফুজার বাবা হোসেন আলী মেয়ের তালাক নেন। এরপর তার দ্বিতীয় বিয়ে দেওয়ার দিন ধার্য হয় শুক্রবার। এ নিয়ে বাবা-মায়ের সঙ্গে মাহফুজার বিরোধ সৃষ্টি হয়। ফলে দ্বিতীয় বিয়েতে রাজি না থাকায় বৃহস্পতিবার বিকালে মাহফুজা আগের স্বামীর বাড়িতে যাওয়ার উদ্দেশে বাবার ঘর ছেড়েছে। এ ঘটনায় লোকলজ্জায় তার মা হালিমা বেগম বিষপান করেন বলেও জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে দীঘিরপাড়ের ইউপি সদস্য মাহাবুবুর রহমান জানান, বিয়ের আগে বড় মেয়ের ঘর ছাড়ার ঘটনায় লোকলজ্জায় মাহফুজার মা হালিমা বেগম আত্মহত্যা করেছেন।

যশোর কোতোয়ালি মডেল থানার এসআই শাহিনুল ইসলাম বিষপানে হালিমা বেগমের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড