• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬৪ জেলাতেই নির্মিত হবে সারের বাফার গোডাউন

  যশোর প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৮
বাফার গোডাউন
যশোরের বাফার গোডাউনের নির্মাণ কাজ পরিদর্শনকালে শিল্প প্রতিমন্ত্রীসহ অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার জানিয়েছেন, আপদকালীন মজুদ বৃদ্ধির লক্ষ্যে দেশের ৬৪ জেলাতেই সারের বাফার গোডাউন নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে প্রথম দফায় ১৩টি এবং দ্বিতীয় দফায় মোট ৩৪টি গোডাউন নির্মাণ করা হবে।

রবিবার (৮ ডিসেম্বর) দুপুরে যশোরের সদর উপজেলার বাহাদুরপুর গ্রামে ৩ দশমিক ৮ একর জমির ওপর নির্মাণাধীন বাফার গোডাউনের নির্মাণ কাজ পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ফসল উৎপাদনে সারের বিকল্প নেই। তাই প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এর সংকট দূর করতে সার মজুদ করতে হবে। এজন্য আমদানি করা সারসহ নিজস্ব উৎপাদিত সার বিভিন্ন জেলার চাহিদা অনুযায়ী স্ব স্ব জেলায় মজুদ রাখা হবে। এ কারণেই বিসিআইসির নিজস্ব গোডাউন নির্মাণ করা হচ্ছে।

এ দিকে, বিসিআইসি চেয়ারম্যান হাইয়ুল কাইয়ুম জানিয়েছেন, ৪৭টি গোডাউন নির্মাণে সরকার প্রায় ২ হাজার ৬০০ কোটি টাকা ব্যয় করছে। এর ফলে খোলা আকাশের নিচে আর সার ফেলে রাখতে হবে না।

বাফার গোডাউনের নির্মাণ কাজ পরিদর্শনকালে শিল্প প্রতিমন্ত্রীর সঙ্গে বিসিআইসির কর্মকর্তা ও সার ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যশোরে নির্মাণাধীন বাফার গোডাউনটির ধারণ ক্ষমতা ১০ হাজার মেট্রিক টন। এর নির্মাণে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ২৮ কোটি টাকা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড