• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহরণের ১০ ঘণ্টা পর শিশু উদ্ধার, গ্রেফতার ৩

  নওগাঁ প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ১৮:৪২
নওগাঁ
জেলার ম্যাপ

নওগাঁর নিয়ামপুর উপজেলায় অপহরণের ১০ ঘণ্টা পর তিন বছর বয়সী শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২০ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার পিরপুকুরিয়া গ্রামের একটি খালের পাশ থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া শিশুটির নাম ইব্রাহিম ওয়াশি বাবু। সে উপজেলার পিরপুকুরিয়া গ্রামের নাজমুল হকের ছেলে।

গ্রেফতার অপহরণকারী হলো- উপজেলার ধানোরা গ্রামের আবুল কাশেম (৩৩), পিরপুকুরিয়া গ্রামের শামসুজ্জামান ওরফে বাবু (৩২) ও মো. জুয়েল (৩৪)।

দুপুরে নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান। এ সময় অপহৃত শিশুটিকে সাংবাদিকদের সামনে তার মায়ের কোলে তুলে দেন পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া জানান, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে শিশু ইব্রাহিম ওয়াশি তার বড় ভাই লেভিন ও মা মাসুদা বেগমের সঙ্গে তাদের ঘরে ল্যাপটবে ছবি দেখছিল। এক সময় তার মা খাবার আনতে অন্য ঘরে যান এবং বড় ভাই লেভিন তার দাদার ঘরে যায়। এই সুযোগে অপরহরণকারীরা শিশুটিকে তুলে নিয়ে যায়। সাড়ে ৭টার দিকে তার মা ঘরে এসে দেখেন ইব্রাহিম ঘরে নেই। তখন তিনি তাকে নিজ বাড়ির অন্যান্য ঘর ও প্রতিবেশিদের বাড়িতে খোঁজাখুঁজি শুরু করেন।

রাত ৮টার দিকে ইব্রাহিমের বাবা নাজমুল হকের মুঠোফোনে কল করে অপহরণকারী বলে, ‘তোর ছেলেকে নিয়ে গেলাম যা করার করিস’। বিষয়টি তিনি সঙ্গে সঙ্গে নিয়ামতপুর থানা পুলিশকে জানালে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) রকিবুল আক্তারের তত্ত্বাবধানে পুলিশের একটি দল অভিযানে নামে। মঙ্গলবার রাতেই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে শামসুজ্জামান, জুয়েল ও কাশেম নামে তিনজনকে নিজ নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ।

পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী অপহৃত শিশু ইব্রাহিমকে ভোর সাড়ে ৫টার দিকে পিরপুকুরিয়া গ্রামের একটি মাঠের মধ্যে খালের পাশ থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় শিশুটির বাবা নাজমুল হক বাদী হয়ে নিয়ামতপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলা করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আব্দুল মান্নান মিয়া বলেন, প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, পারিবারিক কোন্দলের কারণে পূর্বশত্রুতার জেরে শিশুটিকে অপহরণ করা হয়ে থাকতে পারে। তবে টাকা আদায়ের উদ্দেশ্যে শিশুটিকে অপহরণ করা হয়েছে কি না সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড