• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৩৩-এ ফোন : যশোরে বাল্যবিবাহ থেকে মুক্তি ২৬০ কিশোরীর

  যশোর প্রতিনিধি

১২ নভেম্বর ২০১৯, ২১:৩৫
সংবাদ সম্মেলন
যশোর জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে মাঠ পর্যায়ে কল সেন্টার ৩৩৩ এর প্রচারণার লক্ষে জেলা প্রশাসন সংবাদ সম্মেলনের আয়োজন করে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকালে যশোর জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ উপস্থিত ছিলেন।

তিনি জানান, তথ্য সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ইউএসএইড এবং ইউএনডিপির সহায়তায় ২০১৮ সালে এটুআই কল সেন্টার ৩৩৩ চালু করেছে। উন্নয়নমূলক এ উদ্যোগ সারা দেশে ছড়িয়ে দিতে এটুআই সারা দেশে জেলা প্রশাসনকে সম্পৃক্ত করেছে। এ সেবার মাধ্যমে নাগরিকগণ সরকারি সেবা পাওয়ার পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগসহ যে কোনো ধরণের তথ্য সেবা এবং প্রতিকার পাবেন।

জনসাধারণকে বিনামূল্যে ৩৩৩ নম্বরে কল করে সেবা গ্রহণের আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, ইতোমধ্যে যশোরে ২১০টি অভিযোগ নিষ্পত্তি ও ২৬০টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে।

যার মধ্যে যশোর সদর উপজেলার ১৭টি অভিযোগ ও ৩৪ টি বাল্যবিবাহ, বাঘারপাড়া উপজেলায় ১২টি অভিযোগ ও ২৪টি বাল্যবিবাহ, অভয়নগর উপজেলায় ২১টি অভিযোগ ও ২৭টি বাল্যবিবাহ, ঝিকরগাছা উপজেলার ১৬টি অভিযোগ ও ২৮টি বাল্যবিবাহ, চৌগাছা উপজেলায় ৪১টি অভিযোগ ও ৩২টি বাল্যবিবাহ, মণিরামপুর উপজেলায় ৭টি অভিযোগ ও ১৯টি বাল্যবিবাহ, কেশবপুর উপজেলায় ৩৬টি অভিযোগ ও ৪৮টি বাল্যবিবাহ, শার্শা উপজেলায় ৬০টি অভিযোগ ও ৪৮টি বাল্যবিবাহ নিষ্পত্তি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক নূর-ই-আলমসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড