• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতে হাজিরা না দেওয়ায় বিপাকে পুলিশ কর্মকর্তা

  ঝালকাঠি প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ২০:৩৩
পুলিশ
পুলিশ (ছবি : প্রতীকী)

সমন দেওয়া সত্ত্বেও সাক্ষ্য দিতে আদালতে উপস্থিত না হওয়ায় ঝালকাঠি সদর থানার এক সময়ের উপপরিদর্শক (এসআই) টিপু লাল দাসকে সাত দিনের কারাদণ্ড ও ২৫০ টাকা জরিমানা করেছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত টিপু লাল দাস বর্তমানে বরিশালের মেহেন্দিগঞ্জ থানার এসআই হিসেবে কর্মরত রয়েছেন।

বুধবার (৬ নভেম্বর) দুপুরে ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২–এর বিচারক শেখ মো. তোফায়েল হাসান তাকে এ দণ্ড প্রদান করেন।

কারাদণ্ডের সত্যতা নিশ্চিত করে ঝালকাঠির অতিরিক্ত সরকারি কৌঁসুলি এম আলম খান দৈনিক অধিকারকে জানান, ২০১৩ সালের ৪ নভেম্বর বিকালে ঝালকাঠি সদর থানার পোনাবালিয়া উপজেলার ভাওতিতা গ্রামে নাসিমা আক্তার (৪০) নামে এক গৃহবধূ তার স্বামীর বাড়িতে অস্বাভাবিকভাবে মারা যান। তার লাশের সুরতহাল প্রতিবেদন করেন ঝালকাঠি সদর থানার তৎকালীন এসআই টিপু লাল দাস। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলাও দায়ের করা হয়। পরবর্তীকালে ওই বছরের ১১ নভেম্বর নাসিমার ভাই মো. আলম হোসেন বাদী হয়ে স্বামী রফিক মল্লিক ও দেবর সুলতান মল্লিককে আসামি করে ঝালকাঠি আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। এই হত্যা মামলাটি বর্তমানে ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে বিচারাধীন।

মামলাটিতে উপপরিদর্শক টিপু লাল দাস লাশের সুরতহাল প্রতিবেদন করায় আদালতের বিচারক একাধিকবার সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারের মাধ্যমে সাক্ষ্য দিতে আদালতে হাজির হতে তাকে সমন প্রদান করেন। গত ১৬ অক্টোবরও বিচারক এসআই টিপু লাল দাসকে স্ব-শরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শাতে তার সর্বশেষ কর্মস্থল পটুয়াখালীর রাঙ্গাবালী থানায় জেলা পুলিশ সুপারের মাধ্যমে একটি নোটিশ প্রদান করেন। কিন্তু গতকাল মঙ্গলবার (৫ নভেম্বর) মামলার ধার্য তারিখে উপপরিদর্শক টিপু লাল দাস আদালতে হাজির না হওয়ায় বিচারক বুধবার তাকে কারাদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত করেন।

এ ব্যাপারে দণ্ডপ্রাপ্ত এসআই টিপু লাল দাস দৈনিক অধিকারকে জানান, ‘আমি গত বছরের ২৬ মার্চ পটুয়াখালীর রাঙ্গাবালী থানা থেকে বরিশালের মেহেন্দিগঞ্জ থানায় বদলি হয়ে আসি। এ মামলার সমনের বিষয়ে আমি কিছুই জানি না। অন্য মামলায় সাক্ষী দিতে আমি ঝালকাঠি আদালতে একাধিকবার গিয়েছি।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড