• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে আজ মুখোমুখি ঢাকা-কুমিল্লা, চিটাগং-সিলেট

বিপিএল
বিপিএলে টিকে থাকার লড়াইয়ে কুমিল্লার বিপক্ষে লড়বে ঢাকা; (ছবি : বিসিবি)

ঢাকা পর্ব, সিলেট পর্ব, আবার ঢাকা পর্ব ও চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের ষষ্ঠ আসর আবার ঢাকায়। এরই মধ্যে চট্টগ্রাম পর্বে মিলেছে বিপিএলের ষষ্ঠ আসরের শেষ চারের তিন দল। এবার শেষ দল হিসেবে কারা আসছে সেটাই দেখার পালা। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এই দৌড়ে এগিয়ে আছে রাজশাহী কিংস। লীগ পর্বে মেহেদী হাসান মিরাজের দলের আর কোনো ম্যাচ বাকি নেই। তবে ১০ পয়েন্ট নিয়ে তালিকার ৫ম দল ঢাকা ডায়নামাইটসের আছে দারুণ সুযোগ। শেষ দুই ম্যাচ জিতলেই ১৪ পয়েন্ট নিয়ে নিশ্চিত করবে শেষ চারে খেলা। সেই হিসাবে গেল আসরের রানার্সআপদের এখন টিকে থাকার লড়াই। সাকিব আল হাসানের ঢাকা সেই টিকে থাকার লড়াইয়ে মিরপুর শের-ই-বাংলা মাঠে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। 

এরই মধ্যে ইমরুল কায়েসের কুমিল্লা ১০ ম্যাচের ৭টি জিতে প্লে-অফ নিশ্চিত করেছে। তাদেরও বাকি দুই ম্যাচ। জয়ের ধারা অব্যাহত থাকলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই নিশ্চিত করবে লীগ পর্বে খেলা। তাই ভিক্টোরিয়ান্সদের জন্য আজ শীর্ষে ওঠার লড়াই। 

অন্যদিকে, টানা চার হারে বিপর্যস্ত সাকিবের দলের সামনে আজ শুধু টিকে থাকাই নয়, কুমিল্লার বিপক্ষে প্রতিশোধের লড়াইও। এই আসরে দুই দলের প্রথম দেখাতে ঢাকা হেরেছিল ৭ উইকেটে। তাই প্রথম দেখায় জয়ের কারণে কুমিল্লাও থাকবে ভীষণ আত্মবিশ্বাসী। আজও তার পুনরাবৃত্তি হয় নাকি ঢাকা প্রতিশোধ নিয়ে প্লে-অফ নিশ্চিত করে ফেলে দেখার বিষয়।

সিলেটের ওপেনার সাব্বির রহমান ও চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিক; (ছবি : বিসিবি)

 

চিটাগং ভাইকিংস বিপিএলে ঢাকার শেষ পর্বে মুখোমুখি হবে সিলেট সিক্সার্সের। মুশফিকুর রহিমদের আজকের ম্যাচটি শীর্ষে উঠার লড়াই। ১১ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে ভাইকিংস নিশ্চিত করেছে শেষ চারে খেলা। আজ যে দল জিতবে উঠে যাবে শীর্ষে। তবে তাদেরও ছাড়ানোর সুযোগ আছে কুমিল্লার সামনে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মুশফিকুরের দল আছে বেশ চনমনে। শেষ ম্যাচে তারা হারিয়েছে আসরের অন্যতম শক্তিশালী দল ঢাকাকে। অধিনায়ক নিজেই ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। দেশি-বিদেশি সব ক্রিকেটারই আছে ফুরফুরে মেজাজে। 

এদিকে সিলেট এরই মধ্যে আসর থেকে ছিটকে পড়েছে। চিটাগং ভাইকিংসের বিপক্ষে তাদের আজকের ম্যাচটি আনুষ্ঠানিকতা মাত্র। ১১ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট পাওয়া দলটির আর কোনো সুযোগ নেই। তবে দুদলের প্রথম দেখায় সিলেট সিক্সার্সের কাছে হেরেছিল চিটাগং। সিলেটের করা ১৬৮ রান তাড়া করে চিটাগং থেমেছিল ১৬৩ রানে। আজকে শেষ হাসি কারা হাসে দেখার বিষয়। বলা যায় না শেষ ম্যাচে শেষ কামড় দিতে হয়ত পিছপা হবে না সিলেট।

এএপি  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড