• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

গেইলের পর লুইস

  অধিকার ডেস্ক    ২৮ জানুয়ারি ২০১৯, ১৬:২৩

এভিন লুইস
দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে বিপিএলে একের বেশি সেঞ্চুরি হাঁকালেন এভিন লুইস (ছবি : সংগৃহীত)

বিপিএলের ইতিহাসে একমাত্র ব্যাটসম্যান হিসেবে একাধিক সেঞ্চুরির রেকর্ড এতদিন ছিল ক্রিস গেইলের দখলে। এই কীর্তিতে এবার ভাগ বসালেন তারই স্বদেশী এভিন লুইস। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে বিপিএলে একের বেশি সেঞ্চুরি হাঁকানোর কৃতিত্ব দেখালেন এই তিনি।

সোমবার দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১০৯ রানের অপরাজিত ইনিংস খেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লুইস। হ্যামস্ট্রিংয়ের চোট থেকে ফিরে মাঠে নেমেই তাণ্ডব চালান খুলনা টাইটান্সের বোলারদের ওপর। ৪৯ বলের ইনিংসে বাঁহাতি এই ওপেনার মারেন ৫টি চার ও ১০টি ছয়।

৩১ বলে হাফসেঞ্চুরি পূরণ করা লুইস সেঞ্চুরি ছুঁয়ে ফেলেন মাত্র ৪৭ বলে। ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে ছক্কা মেরে মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে ২০১৫ সালে এই চট্টগ্রামেই বরিশাল বুলসের হয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে অপরাজিত ১০১ রান করেছিলেন তিনি।

২৭ বছর বয়সী লুইসের কল্যাণে শেষ ৯ ওভারে ১৫৪ রান তোলে কুমিল্লা! নির্ধারিত ২০ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ২৩৭ রান। যা বিপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোর। তিনদিন আগে একই মাঠে চিটাগং ভাইকিংসের বিপক্ষে রংপুর রাইডার্স করেছিল ৪ উইকেটে ২৩৯ রান। 

চলতি আসরে ফ্লপ গেইল বিপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই ঘরোয়া টি-টুয়েন্টি আসরে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটিও ক্যারিবিয়ান দানবের দখলে। বিপিএলের সবশেষ ২০১৭ আসরের ফাইনালে অপরাজিত ১৪৬ রান করেছিলেন তিনি।

লুইসের সেঞ্চুরিটি চলতি বিপিএলের চতুর্থ। তার আগে তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার ছুঁয়েছেন রাজশাহী কিংসের লরি ইভান্স এবং রংপুর রাইডার্সের অ্যালেক্স হেলস ও রাইলে রুশো।

এসএইচ

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"বিপিএল".*')) AND id<>43122 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিপিএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড