• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের অংশ হতে পেরে আনন্দিত ডি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্স
বিপিএলে মাতাতে দেখা যাবে এবি ডি ভিলিয়ার্সকে (ছবি : ক্রিকইনফো)

চোটে পড়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের প্রথম অভিযান শেষ হয়ে গেছে শুরুর দিকেই। এরই মধ্যে দেশে ফিরে গেছেন স্মিথ। শিগগিরই ওয়ার্নারও তল্পিতল্পা গুটিয়ে ধরবেন অস্ট্রেলিয়ার বিমান। এই দুই আইকন খেলোয়াড়কে না পাওয়ায় স্বাভাবিকভাবেই তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিকে পড়তে হবে বিপাকে।

বিপিএল থেকে স্মিথ-ওয়ার্নারের বিদায়ে এবি ডি ভিলিয়ার্সের বাংলাদেশে আসাটা হয়ে উঠেছে তাৎপর্যপূর্ণ। কেননা অস্ট্রেলিয়ার দুই তারকাকে হারিয়ে বিপিএলের চলমান ষষ্ঠ আসর বেশ খানিকটা উত্তাপ হারিয়েছে। তবে তাদের অনুপস্থিতি প্রতিযোগিতার জৌলুসে যে ঘাটতি আনতে পারে, সেটা একা হাতেই পূরণ করে দিতে পারেন দক্ষিণ আফ্রিকার ডি ভিলিয়ার্স।

তাই বলে এটা ভাববার সুযোগ নেই যে, স্মিথ-ওয়ার্নারই ছিলেন আসরের মূল বিদেশি আকর্ষণ! কেননা ক্রিস গেইল, রাইলে রুশো, থিসারা পেরেরা, শোয়েব মালিক, শহিদ আফ্রিদির মতো বিশ্বব্যাপী সমাদৃত টি-টুয়েন্টি তারকারা খেলছেন এবারের বিপিএলে। আর তাদের সঙ্গে 'মিস্টার ৩৬০ ডিগ্রি' খ্যাত ডি ভিলিয়ার্সের নামটি যুক্ত হওয়ায় বিপিএল নিয়ে নতুন করে উন্মাদনা তৈরি হয়েছে সমর্থকদের মাঝে।

কেবল বিপিএলের জন্য নয়, ডি ভিলিয়ার্সের বাংলাদেশের পদার্পণ তার ফ্র্যাঞ্চাইজি দল রংপুর রাইডার্সের জন্যও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আগেই জানা গিয়েছিল, বিপিএলের তিনি সিলেট পর্ব থেকে মাঠ মাতাবেন। খেলবেন না রংপুরের প্রথম ৬ ম্যাচে। আর তাকে ছাড়া এই ৬ ম্যাচের মাত্র ২টিতে জিততে পেরেছে মাশরাফি বিন মর্তুজার দল। ধুঁকতে থাকা বর্তমান বিপিএল চ্যাম্পিয়নরা আছে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে।

এত গেল ডি ভিলিয়ার্সকে নিয়ে কথার কচকচানি। তা স্মিথ-ওয়ার্নারের মতো প্রথমবার বিপিএল খেলতে আসা এই ডানহাতি ব্যাটসম্যান বাংলাদেশের একমাত্র ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টুয়েন্টি প্রতিযোগিতা নিয়ে কী ভাবছেন?

বৃহস্পতিবার সকালে ঢাকা পৌঁছানোর পর হেলিকপ্টার যোগে দুপুরে সিলেটে পৌঁছান ডি ভিলিয়ার্স। এরপর সরাসরি রংপুর শিবিরে যোগ দিতে চলে যান হোটেলে। শনিবার তার দল সিলেট পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক সিলেট সিক্সার্সের। সেই লক্ষ্যে অনুশীলনও শুরু করে দিয়েছেন ডি ভিলিয়ার্স। আর তারই ফাঁকে সিলেট জেলা স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

সেখানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টি-টুয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিয়মিত মুখ ডি ভিলিয়ার্স বলেন, 'আমি বিপিএল সম্পর্কে দারুণ সব কথা-বার্তা শুনেছি। আইপিএল চলাকালে সেখানকার তারকাদের কাছে জিজ্ঞেস করেছিলাম, এই (বিপিএল) প্রতিযোগিতাটি কেমন। তারা জানিয়েছিল, এখানকার ক্রিকেটের মান অসাধারণ।'

এ তো গেল আইপিএল তারকাদের মুখে শোনা বক্তব্যের ডি ভিলিয়ার্সীয় বয়ান! এবারে শোনা যাক, বিপিএল নিয়ে তিনি নিজে কী মনে করেন, 'এটা এমন একটা প্রতিযোগিতা প্রতি বছরই যার মর্যাদা বাড়ছে। আর এ বছর আমি বিপিএলের অংশ হতে পেরে খুবই আনন্দিত।'

বিপিএলে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ডি ভিলিয়ার্স। এবার তার পালা মাঠে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়ার। পালা নিখাদ টি-টুয়েন্টির বিনোদন দেওয়ার। গেল কয়েকদিন ধরে জমা ওঠা বিপিএলের এবারের আসরে ভক্ত-সমর্থকরা সেই প্রত্যাশাতেই বুক বাঁধছেন!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড