• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই চোটই ফ্রান্স দলে জায়গা করে দিল পায়েতকে

  অধিকার ডেস্ক    ০৮ অক্টোবর ২০১৮, ১৭:৩১

দিমিত্রি পায়েত
দিমিত্রি পায়েত; (ছবি : ফ্রান্স ফুটবল ফেডারেশন টুইটার)

সবশেষ রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে ফ্রান্সের খেলোয়াড়রা যখন ট্রফি উঁচু করে ধরছিলেন, তখন একটু হলেও কি আক্ষেপ হচ্ছিল দিমিত্রি পায়েতের? টেলিভিশন পর্দার সামনে বসে কী তিনি ভাবছিলেন, এই শিরোপা উল্লাসে তো তারও থাকার কথা ছিল?

কপালটা মন্দই পায়েতের। অলিম্পিক মার্সেইয়ের হয়ে গেল মৌসুমটা দারুণ কাটানোর পরও বিশ্বকাপে খেলা হয়নি তার। রাশিয়ার মাটিতে ফুটবল মহাযজ্ঞ শুরু হওয়ার কিছু দিন আগে উয়েফা ইউরোপা লিগের ফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে চোট পেয়েছিলেন তিনি। যা তাকে ছিটকে দেয় বিশ্বকাপ থেকে।

সেই চোটই এবার দলে ফেরাল পায়েতকে। আগামী সপ্তাহে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আইসল্যান্ড ও উয়েফা নেশন্স লিগের লড়াইয়ে জার্মানিকে মোকাবেলা করবে ফ্রান্স। এই দুটি ম্যাচের জন্য আগেই ঘোষিত ফ্রান্সের স্কোয়াডে ছিলেন না পায়েত। কিন্তু রবিবার রাতে ফরোয়ার্ড নাবিল ফেকির ফরাসি লিগ ওয়ানে পিএসজির বিপক্ষে অলিম্পিক লিওর হয়ে খেলতে গিয়ে চোট পাওয়ায় দলে ডাকা হলো পায়েতকে।

নতুন মৌসুমটা দারুণ কাটছে উইঙ্গার পায়েতের। লিগ ওয়ানে ৯ ম্যাচে মাঠে নেমে ৪ গোল পেয়েছেন তিনি। সবশেষ ২০১৭ সালের অক্টোবরে ফ্রান্সের জার্সিতে খেলেছিলেন সাবেক ওয়েস্টহ্যাম ইউনাইটেড তারকা।