• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিববর্ষে এক কোটি নারীকে প্রশিক্ষণ

  নিজস্ব প্রতিবেদক

০৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৪
বঙ্গবন্ধু
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের লোগো (ছবি : সংগৃহীত)

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষে দেশের এক কোটি নারীকে স্বাবলম্বী করার লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেছা ইন্দিরা।

শনিবার (৮ ফেব্রুয়ারি) পবা উপজেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রশিক্ষণ পাওয়ার পর নিজেরাই বিভিন্ন কাজের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করে স্বাবলম্বী হয়ে উঠবেন। এর ফলে দেশের মাথাপিছু আয় বাড়বে। দারিদ্র্য কমবে। নারীরাও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

ইন্দিরা বলেন, বর্তমান সরকার নারীবান্ধব সরকার। নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার সরকারই জাতীয় সংসদে নারীদের আসন বাড়িয়ে ৫০টি করেছে। আর বিএনপি সরকার নারীদের অন্ধকারে ছুড়ে দিয়েছিল।

আরও পড়ুন : আজও বৃষ্টির সম্ভাবনা

কর্মীসভায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের এমপি আদিবা আনজুম মিতা, জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ দারা উপস্থিত ছিলেন।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড