• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিয়াটলে সাড়ে ৬ লাখ বর্গফুটের অফিস খুলছে অ্যাপল

  প্রযুক্তি ডেস্ক

২৬ জুন ২০১৯, ১৯:২৮
সিয়াটেল
ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটল শহরে প্রায় সাড়ে ৬ লাখ বর্গফুটের অফিস খোলার ঘোষণা দিয়েছে অ্যাপল। চলতি বছরের শেষে অফিসটি চালু করা হবে বলে টেক জায়ান্টটি জানিয়েছে।

অফিসটি চালু হলে আগামী ৫ বছরে এখানে ২০০০ লোকের কর্মসংস্থান হবে। আর ২০২২ সালে এখানে অনন্ত ১ হাজার লোক চাকরি পাবে। চলতি বছরেই অফিসটিতে ২০০ লোক কাজ করা শুরু করবে।

'অ্যাপল প্রকৌশলীদের প্রাণকেন্দ্র হবে সিয়াটল'- সোমবার এক সংবাদ সম্মেলনে এমনটি জানান অ্যাপলের গ্লোবাল রিয়েল স্টেট ও ফ্যাসিলিটিসের ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা রাসপ।

জানা গেছে, এই অফিসে বিভিন্ন পদে হার্ডওয়্যার, সফটওয়্যার ও সার্ভিস বিভাগের প্রকৌশলী নেওয়া হবে। এখনই বিভিন্ন টিমের জন্য নিয়োগ দেওয়া শুরু হয়েছে। যেমন- আইক্লাউডের জন্য প্রকৌশলী পদে লোক নেওয়া হবে।

অ্যামাজনের হেডকোয়ার্টারও এই অফিসের খুব কাছেই অবস্থিত। অ্যাপলের সিয়াটল অফিসে দুটি ১২ তলা ভবন থাকবে। আর নবায়নযোগ্য শক্তি থেকে অফিসের জন্য প্রয়োজনীয় বিদ্যুৎ সরবরাহ করা হবে।

নিজেদের কর্মপরিধি বাড়াতে এর আগে যুক্তরাষ্ট্রের অস্টিন শহরে গত ডিসেম্বরে ১০০ কোটি ডলার ব্যয়ে ক্যাম্পাস নির্মাণের ঘোষণা দেয় অ্যাপল। ১৫ হাজার কর্মী একসঙ্গে এখানে কাজ করতে পারবেন।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড