• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলতি বছরই নতুন আইপ্যাড আনছে অ্যাপল

  অধিকার ডেস্ক    ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৪

অ্যাপল
অ্যাপলের নতুন আইপ্যাড আসছে (ছবি: সংগৃহীত)

চলতি বছরই প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠান অ্যাপল দুটি নতুন আইপ্যাড বাজারে আনতে পারে। একইসাথে তাদের আইপ্যাড মিনির একটি সস্তা সংস্করণও উন্মোচন করা হতে পারে।অ্যাপল ২০১৫ সালের পর থেকে আইপ্যাড মিনির কোনো আপডেট আনেনি।

অন্য দুটি মডেলের মধ্য দ্রুতগতির প্রসেসর যুক্ত ১০ ইঞ্চি পর্দার সংস্করণের একটি হতে পারে। এ মডেলটি ২০১৯ সালের বসন্তেই দেখা যেতে পারে। আর ডিভাইসটিতে লাইটিনিং পোর্ট রাখা হতে পারে বলে ব্লুমবার্গ তাদের প্রতিবেদনে জানিয়েছে।

সেখানে আরও বলা হয়, আইপ্যাড প্রোর আপডেটেড ২০২০ সালের বসন্তে সংস্করণ আনা হতে পারে। যেখানে অ্যাপল ডিভাইসে প্রথমবারের মতো লেজারচালিত ৩ডি ক্যামেরা যোগ হতে পারে। অ্যাপল পরবর্তী আইওএস সংস্করণ আইওএস-১৩ এর জন্যও আইপ্যাডে নজর দিচ্ছে। গুঞ্জন রয়েছে, নতুন আইওএস সংস্করণে শুধু আইপ্যাডের জন্য আলাদা ফিচার থাকবে। এতে নতুন হোম স্ক্রিন, ট্যাবড অ্যাপ এবং ফাইল ব্যবস্থাপনা উন্নত করা হতে পারে।

প্রোগ্রামার স্টিভেন থ্রুটন-স্মিথ চলতি সপ্তাহের শুরুতে আইওএস ১২.২ কোডে নতুন চারটি আইপ্যাড মডেলের সূত্র পেয়েছেন। তিনি এর মধ্যে একটি আইপ্যাড মিনি হতে পারে বলে ধারণা করছেন। অ্যাপল আগের বছর অক্টোবরে নিউইয়র্কের ব্রুকলিন ইভেন্টে সর্বশেষ ফেস আইডিসহ নতুন আইপ্যাড প্রো উন্মোচন করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড