• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্লে স্টোরে চিতা মোবাইলের অ্যাপ নিষিদ্ধ

  প্রযুক্তি ডেস্ক

০২ মার্চ ২০২০, ১৫:১০
চিতা
চীনা প্রযুক্তি কোম্পানি চিতা (ছবি : ইন্টারনেট)

স্মার্টফোনে অ্যাপ বন্ধ থাকা অবস্থায় বিজ্ঞাপন দেখানোর অভিযোগে অভিযুক্ত ৬০০ অ্যাপ প্লে স্টোর থেকে সরিয়েছে গুগল। এর মধ্যে চীনা প্রযুক্তি কোম্পানি চিতা মোবাইলের বেশ কিছু অ্যাপ ছিল।

গুগল বেশ কয়েকবার নিয়ম ভাঙার দায়ে নির্মাতা প্রতিষ্ঠান চিতা মোবাইলকে সতর্ক করেছিল। কিন্তু প্রতিষ্ঠানটি সতর্কতার তোয়াক্কা না করায় গুগল তাদের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ ক্লিন মাস্টার, চিতা কিবোর্ড, সিএম ব্রাউজার ও সিকিউরিটি মাস্টার সরিয়ে দিয়েছে প্লে স্টোর থেকে।

কিন্তু এখনো প্লে স্টোর থেকে চিতার সব অ্যাপ সরানো যায়নি। কেননা অনেক অ্যাপ কেনার পর চিতা তাতে বিজ্ঞাপন যুক্ত করে প্লে স্টোরে ছেড়েছে। তাই বর্তমানে প্লে স্টোরে তাদের মালিকানাধীন বিশাল সংখ্যক অ্যাপ রয়েছে।

সম্প্রতি চীনা প্রযুক্তি কোম্পানি চিতা মোবাইল তাদের জনপ্রিয় অ্যাপগুলো প্লে স্টোর থেকে বাদ পড়ায় তাদের ওয়েবসাইট থেকে পিকে বা অ্যান্ড্রয়েড অ্যাপ ফাইলের এক্সটেনশন ডাউনলোডের পরামর্শ দিচ্ছে।

আরও পড়ুন : ই-গেট ব্যবহারের বিধিনিষেধ

গত মাসে গুগল ৬০০ অ্যাপ প্লে স্টোর থেকে মেশিন লার্নিং ভিত্তিক প্রযুক্তির সহায়তায় নিষিদ্ধ করে। অ্যাপগুলো সম্মিলিতভাবে ৪৫০ কোটিরও বেশি বার ডাউনলোড হয়েছিল এবং এদের বেশিরভাগ ডেভেলপারই ভারত, চীন, হংকং ও সিঙ্গাপুরের।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড