• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিমলায় ইউপি নির্বাচনে দুই বাড়িতে চার বিদ্রোহীর কাঁটায় বিদ্ধ আ. লীগ

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী

০২ জুলাই ২০২৩, ১৮:৪০
ডিমলায় ইউপি নির্বাচনে দুই বাড়িতে চার বিদ্রোহীর কাঁটায় বিদ্ধ আ. লীগ

নীলফামারীর ডিমলা উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ১৩৯ জন প্রার্থীর মাঝে বিভিন্ন প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে ১৬ জন সংরক্ষিত ওয়ার্ডে ৩২ জন এবং সাধারণ ওয়ার্ডে ৯১ জন প্রার্থী বিভিন্ন প্রতীক পেয়ে প্রতিদ্বন্দ্বিত করছে। তবে এ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকায় নৌকা মার্কার জয়ের ব্যাপারে আশাহত আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীর আবেদন পত্রের তথ্যানুযায়ী জানা গেছে, খগাখড়িবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে মো. জাহাঙ্গীর আলম, মো. আরিফুর রহমান আরিফ ও মো. হামিদুল ইসলাম। টেপাখড়িবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে মোঃ ময়নুল হক, মোঃ রফিকুল ইসলাম (রফিক) ও মোঃ হারুন অর রশিদ এবং গয়াবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে আমজাদ হোসেন সরকার, মোঃ শরীফ ইবনে ফয়সাল (মুন) এবং আরেক প্রার্থী আনোয়ারুল হক সরকার (লেবু) দলীয় মনোনয়নের জন্য আবেদন করেন।

এদিকে এ নির্বাচনে কেন্দ্র থেকে সার্বিক দিক বিবেচনায় উপজেলার তিন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিকে দলীয় মনোনয়ন প্রদান করেন। তবে খগাখড়িবাড়ী ইউনিয়নে আওয়ামী লীগের এক জন প্রার্থী থাকলেও টেপাখড়িবাড়ী ও গয়াবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

টেপাখড়িবাড়ি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. হারুন অর রশিদ নৌকার টিকিটের জোর চেষ্টায় ব্যার্থ হয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

এছাড়াও টেপাখড়িবাড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. ময়নুল হক বিগত ২০১৮ সালের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচিত হন। তিনিও দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

চায়ের স্টল থেকে হাটবাজার আলোচনায় গয়াবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থী। যেখানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রার্থীতা করছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য শরীফ ইবনে ফয়সাল (মুন)। তিনি সাবেক চেয়ারম্যান ও বিগত ২০১৮ সালের ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন। দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস মার্কায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও গয়াবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ আনোয়ারুল হক সরকার (লেবু) ছিলেন নৌকার মনোনয়ন প্রত্যাশী। দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

গয়াবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ রুবেল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের তিনজন মনোনয়ন প্রত্যাশীর একজন দলীয় প্রতীক পেয়েছেন। বাকি দুজন নৌকা না পেয়ে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্র প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন।

এ অবস্থায় আমাদের কর্মী যারা আছে তাদের মধ্যে একটা মত বিরোধ দেখা দিচ্ছে। অনেকেই নৌকার পক্ষে আবার কেউ কেউ বিদ্রোহীদের পক্ষেও কাজ করছে। এরকম পরিস্থিতিতে নৌকার বিজয় হলেও সেটা অনেক কষ্টসাধ্য ব্যাপার।

টেপাখড়িবাড়ী ইউনিয়নে নৌকা প্রতীকের বিজয় নিয়ে শঙ্কা প্রকাশ করে আওয়ামীলীগ নেতা মোঃ মোস্তফা দৈনিক অধিকারকে বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করা সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী কাজ। বঙ্গবন্ধুর আদর্শের কোনো কর্মী এমন কর্মকাণ্ডে জড়িত থাকতে পারে না। যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড