• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গহীন অরণ্যে কুকি-চিন সন্ত্রাসীদের হামলায় দুই সেনার মৃত্যু

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার (বান্দরবান)

১৭ মে ২০২৩, ১৪:২৬
গহীন অরণ্যে কুকি-চিন সন্ত্রাসীদের হামলায় দুই সেনার মৃত্যু
বান্দরবানের পাহাড়ি অঞ্চল (ছবি : অধিকার)

বান্দরবানের রুমায় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) অতর্কিত সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর দুইজন সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুইজন আহত হন।

আজ বুধবার (১৭ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবু হায়দার মো. রাশেলুজ্জামান সেনা সদস্যদের হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- রুমা জোন (২৮) বীর ক্যাম্পের সৈনিক মো. আলতাফ আহম্মদ ও মো. তৌহিদ।

সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রুমা উপজেলার সুংচং পাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়ি পাড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার অবস্থান করছে। এমন খবর পেয়ে সুংসুং পাড়া আর্মি ক্যাম্প থেকে মেজর মনোয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল দল গত মঙ্গলবার সংশ্লিষ্ট স্থানে যায়।

টহল দলটি জারুলছড়ি পাড়ার কাছে পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে দুপুর দেড়টার দিকে কুকি চিন ন্যাশনাল আর্মি কে এন এর ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণের মুখে পড়ে। এতে দুইজন অফিসার ও দুই সৈনিক আহত হন।

আহতদের দ্রুত হেলিকপ্টারের মাধ্যমে সিএমএইচ চট্টগ্রামে স্থানান্তরিত করা হয়। পরবর্তীকালে চিকিৎসারত অবস্থায় আহত দুই সৈনিক মারা যান। আহত অপর দুই অফিসার বর্তমানে চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন রয়েছে।

লেফটেন্যান্ট কর্নেল আবু হায়দার জানান, দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনা সদস্যদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এ দিকে দেশের জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনা সদস্যদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে সেনাবাহিনী প্রধান গভীর শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রসঙ্গত, সম্প্রতি কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহীন অরণ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে অরাজক পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড