• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মসজিদে এসি বিস্ফোরণ

অশ্রুসিক্ত নয়নে ১০ জনের শেষ বিদায়

  অধিকার ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০২০, ২৩:১২
শেষ বিদায়
অশ্রুসিক্ত নয়নে ১০ জনের শেষ বিদায় (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জে মসজিদে এশার নামাজ চলাকালে এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মৃত্যু হয়েছে। স্বজনদের কাছে হস্তান্তরের পর একে একে বাড়ি নিয়ে যাওয়া হচ্ছে মুসল্লিদের লাশ। এমতাবস্থায় নিহতদের স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে আশপাশের পরিবেশ।

বিস্ফোরণের ঘটনায় শনিবার (৫ সেপ্টেম্বর) বিকাল পর্যন্ত ১২ জনের মরদেহ নারায়ণগঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। এরপর একে একে সবার মরদেহ মাঠে রাখা হয়। রাত ১০টা পর্যন্ত এক শিশুসহ ১০ জনের জানাজা শেষ হয়েছে। পরে পর্যায়ক্রমে তাদের দাফন করা হয়। এ সময় অশ্রুভেজা চোখে প্রিয়জনকে দাফন করেন স্বজনরা।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে জানাজা শেষে এক শিশুকে দাফন করা হয়। পরে কুদ্দুস ব্যাপারীর জানাজা হয়। এর কিছুক্ষণ পর তাকেও দাফন করা হয়। পরবর্তীকালে মাগরিবের নামাজের পর আরও দুইজনের জানাজা অনুষ্ঠিত হয় স্থানীয় খেলার মাঠে। এরপর আবারও একই মাঠে আরও ছয়জনের জানাজা হয়। পরে নিজ নিজ গ্রামের বাড়িতে তাদের লাশ নিয়ে যাওয়া হয়। এ নিয়ে এখন পর্যন্ত ১০ জনের জানাজা সম্পন্ন হয়েছে।

এর আগে শনিবার বিকাল থেকে একে একে নিহতদের মরদেহ ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় নিয়ে আনেন স্বজনরা। ফতুল্লার পশ্চিম তল্লা বোমওয়ালার বাড়ির খেলার মাঠে নিহতদের জানাজার জন্য প্রস্তুত রাখা হয়েছে অনেকগুলো খাটিয়া। গোসল ও জানাজা শেষে মরদেহ দাফন করেন স্থানীয়রা।

প্রসঙ্গত, শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজ চলাকালে শহরের তল্লা বাইতুস সালাম মসজিদে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা ৩০ থেকে ৪০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের অনেকেই দগ্ধ ও আহত ছিলেন। আহতদের শহরের ভিক্টোরিয়া হাসপাতাল ও ঢাকায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন : গাফিলতি পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : বিদ্যুৎমন্ত্রী

ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনায় শনিবার রাত পর্যন্ত শিশুসহ ২১ জনের মৃত্যু হয়েছে। একসঙ্গে এতগুলো মানুষ মারা যাওয়ায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাদের মৃত্যুতে পুরো এলাকায় কালো পতাকা উত্তোলন করা হয়েছে। একই সঙ্গে শনিবার এলাকার সব দেকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

নিহতদের মরদেহ গ্রহণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক। জানাজা শেষে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করেন ইউএনও। এ সময় নিহতদের পরিবারের সদস্যদের হাতে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড