• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে আটকে পড়া বাংলাদেশিদের খাদ্য সংকট নেই

  অধিকার ডেস্ক

০৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:১২
খাদ্য সংকট
চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান (ছবি : সম্পাদিত)

চীনের হুবেই প্রদেশের থ্রি জর্জ ইউনিভার্সিটির ১৭১ জন বাংলাদেশি শিক্ষার্থীর খাদ্যের কোনো সংকট নেই বলে জানিয়েছে বেইজিংয়ের বাংলাদেশ দূতাবাস। ইউনিভার্সিটি কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানানো হয়েছে।

শনিবার (০৮ ফেব্রুয়ারি) চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান গণমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

মাহবুব উজ জামান জানান, চীনের থ্রি জর্জ ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স বিভাগের সমন্বয়ক লি খের সঙ্গে তার আলাপ হয়েছে। লি জানিয়েছেন পরিস্থিতির উন্নতি হয়েছে। বেইজিং দূতাবাস থেকে কুরিয়ারযোগে থ্রি জর্জ ইউনিভার্সিটিতে খাবার সরবরাহ করার প্রস্তাব দিয়েছি। তবে তিনি জানিয়েছেন সেখানে কোনো খাদ্য সংকট নেই।

থ্রি জর্জের স্টুডেন্টস সমন্বয়ক লি খে জানান, ইউনিভার্সিটিতে গম, চাল, তেল, মরিচ, মসলা, চিনি, লবণ ইত্যাদি খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। এছাড়া পানির জার দেওয়া হয়েছে। সেই এলাকার কিছু দোকানপাট পুনরায় খুলেছে। ইউনিভার্সিটির ক্যান্টিন অনলাইনে খাদ্য সরবরাহ করছে।

আরও পড়ুন : ‘শামীমার বিষয়ে বাংলাদেশের কিছুই করার নেই’

চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জানান, দূতাবাস চাইলেই নিজস্বভাবে সেখান থেকে বাংলাদেশি শিক্ষার্থীদের ফেরাতে পারে না। কেননা ফেরানোর জন্য সেখানকার অনেকগুলো কর্তৃপক্ষের সমন্বয় ও যৌথ উদ্যোগ প্রয়োজন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড