• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের পরিত্যক্ত অবস্থায় হাসপাতাল থেকে নবজাতক উদ্ধার

  অধিকার ডেস্ক

১৬ মে ২০১৯, ১০:৩০
শিশু
সোহরাওয়ার্দী হাসপাতালের আইসিইউর সামনে থেকে উদ্ধার হওয়া শিশু (ছবি : সংগৃহীত)

রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালের টয়লেট থেকে এক নবজাতকের উদ্ধারের রেশ না কাটতে এবার সোহরাওয়ার্দী হাসপাতালের আইসিইউর সামনে থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৫ মে) সকাল ১০টার দিকে সোহরাওয়ার্দী হাসপাতালের আইসিইউর সামনে পরিত্যক্ত অবস্থায় কন্যা নবজাতক উদ্ধার করে সিসিইউতে ভর্তি করা হয়।

ওই হাসপাতালের গাইনি বিভাগের ডা. আফরোজা গনি বুধবার সকালে আইসিইউর সামনে দিয়ে যাওয়ার সময় নবজাতকটিকে দেখতে পান। পরে তিনি আয়ার মাধ্যমে শিশু ওয়ার্ডে পাঠানোর পর বাচ্চাটিকে ভর্তি করার ব্যবস্থা করেন।

সোহরাওয়ার্দী হাসপাতালের শিশু ওয়ার্ডের ডিউটিরত ডা. সেরিন আফজাল হোসেন জানান, শিশুটিকে যখন ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় তখন তার অবস্থা খুবই খারাপ ছিল। ধারণা করা হচ্ছে ফেলে যাওয়ার সময় কিছু খাওয়ানো হয়েছিল। পরে স্যাকশন দিয়ে সেগুলো বের করা হয়েছে।

তিনি আরও জানান, শিশুটির মুখ থেকে সবুজ জাতীয় কিছু বের হচ্ছিল। এতে বাচ্চাটির মৃত্যু হতে পারত। ইনজেকশন দিয়ে হার্ট চালু করা হয়েছে। শ্বাস দেয়া হয়েছে। বাচ্চাটির শরীর অনেক ঠাণ্ডা হয়েছিল। এজন্য আমরা ওয়ার্মারে রেখেছি। বাচ্চাটির ওজন ১ কেজি ২০০ গ্রাম ছিল।

এ বিষয়ে শেরে বাংলা নগর থানার ওসি জানে আলম মুনসি বলেন, ফেলে রেখে যাওয়া শিশুটি এখন সুস্থ আছে। যদি কেউ শিশুটির মা-বাবা বা পরিচিত কাউকে চিনে থাকেন তাহলে শেরে বাংলা নগর থানায় যোগাযোগ করার জন্য অনুরোধ রইল।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড