• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিপ্লোম্যাটিক জোনে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর সতর্কতা

  অধিকার ডেস্ক    ২৪ মার্চ ২০১৯, ১৮:১৬

আইন-শৃঙ্খলা বাহিনী
কঠোর সতর্কতায় আইন-শৃঙ্খলা বাহিনী। (ছবি : সংগৃহীত)

গোয়েন্দা তথ্যে অঘটনের আশঙ্কা থাকায় মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে ডিপ্লোম্যাটিক জোনে নেওয়া হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

এই আশঙ্কাকে সামনে রেখে রাজধানীর গুলশান-বনানী এলাকার নিরাপত্তা জোরদারের পাশাপাশি গুলশান ক্লাব ও বনানী এলাকা দিয়ে গুলশানে ঢোকার সড়ক বন্ধ করে দিয়েছে পুলিশ।

রবিবার (২৪ মার্চ) সরেজমিনে ঘুরে ও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে।

পুলিশের ডিপ্লোমেটিক সিকিউরিটি জোনের উপ-কমিশনার হায়াতুল ইসলাম খান বলেন, আমরা একটু সিকিউরিটি টাইট করছি স্বাধীনতা দিবস উপলক্ষে। এছাড়া আমরা এমনিতেই মাঝে মধ্যে সিকিউরিটি টাইট করি, একটু বেশি অ্যালার্ট থাকি। এটা আমাদের নিয়মিত কাজের অংশ। আমরা অ্যালার্ট আছি। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

ডিএমপি কমিশনার বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষেও রাজধানীজুড়ে বিভিন্ন সভা সমাবেশ হবে- লোক সমাগম হবে। সেটা মাথায় রেখেই আমরা রাজধানীর নিরাপত্তা ব্যবস্থাকে আরো জোরদার করেছি। তিনি বলেন, কোনো অপশক্তি রাজধানীতে মাথা উঁচু করে দাড়াতে পারবে না। জঙ্গিরা একের পর এক পুলিশী অভিযানে অস্তিত্ব সংকটে পড়ে ফেসবুকে ও অনলাইনে নিজেদের অস্তিত্বের জানান দিচ্ছে। আইন-শৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সতর্কতা অবলম্বনের মাধ্যমে যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে।

গুলশান এলাকার স্থানীয় বাসিন্দারা বলছেন, ২৪ ঘন্টার জন্য গুলশান-বারিধারার কূটনৈতিক জোন-এ রেড অ্যালার্ট জারি করেছে পুলিশ। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে এলাকাটি। এখানে অবস্থিত বিভিন্ন ক্লাব সদস্যদের মোবাইলে মেসেজ দিয়েও সদস্যদের সতর্ক করে দেওয়া হয়েছে। প্রতিটি চেকপোস্টে গাড়ি থামিয়ে তল্লাশি করা হচ্ছে ফলে বিকেলের দিকে জানজট তৈরি হলেও সন্ধ্যা নাগাদ এলাকা নীরব হয়ে পড়েছে, সাধারণ লোকজন ও যানবাহন চলাচল অন্য দিনের তুলনায় কম দেখা যাচ্ছে। এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বিশেষ করে যারা অফিস ফেরত পথচারী তারা পরিবহন সংকটে বাড়ি ফেরায় অসুবিধার মুখোমুখি হচ্ছেন বলেও জানান স্থানীয় বাসিন্দারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড