• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসকসহ ৬ জনের করোনা, দায়িত্ব নিচ্ছে না হাসপাতাল

  নিজস্ব প্রতিবেদক

১৫ এপ্রিল ২০২০, ০৯:০৮
ইমপালস হাসপাতাল
ইমপালস হাসপাতাল (ফাইল ফটো)

রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালের গাইনি বিভাগের চার চিকিৎসকসহ ছয়জনের করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত হাসপাতালের রোগীদের সেবা দিলেও বিপদে সেই চিকিৎসক-স্টাফদের দায়িত্ব না নিচ্ছে ইমপালস কর্তৃপক্ষ। এমন অভিযোগ করেছেন আক্রান্ত চার চিকিৎসকের একজন।

হাসপাতালটি গাইনি বিভাগের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে কর্মরত ওই চিকিৎসক জানান, গত ৮ এপ্রিল সবশেষ ইমপালস হাসপাতালে ডিউটি করি। এরপর ১০ তারিখে হাসপাতালে যাওয়ার কথা থাকলেও জ্বর ও কাশি থাকায় যেতে পারিনি।

তিনি জানান, আমাদের গাইনি বিভাগে একজন রোগীর কোভিড-১৯ এর লক্ষণ দেখতে পাওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষকে তার বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য জানিয়েছিলাম। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ ওই রোগী ছুটি দেয়নি। এ অবস্থায় আমরা কাজ করেছি।

তিনি বলেন, আমাদের বিভাগে ১২ জন ডাক্তার, পাঁচজন নার্সসহ অনেকে নিজ উদ্যোগে কোভিড-১৯ টেস্ট করিয়েছি। সেখানেও হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের কোনো সহযোগিতা করেনি। ১২ তারিখে আমার পরীক্ষার রেজাল্টে কোভিড-১৯ পজিটিভ আসে।

অভিযোগ করে তিনি বলেন, আমি হাসপাতাল থেকেই আক্রান্ত হয়েছি। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ আমার কোনো খবর তো নেয়নি, বরং আমার স্বামীর কাছ থেকে আক্রান্ত হয়েছি বলে জানায়। প্রকৃতপক্ষে আমরা দুজনেই পরীক্ষা করেছি। আমার স্বামীর নিগেটিভ এসেছে।

এ বিষয়ে কথা হয় ইমপালস হাসপাতালের চিফ অপারেটিং অফিসার ডা. খাদিজা জুমার সঙ্গে। তিনি বলেন, প্রথমে ভেবেছিলাম যেহেতু আমাদের কোনো করোনা আক্রান্ত রোগী আসেনি তাহলে চিকিৎসক কিভাবে আক্রান্ত হবে। তবে পরবর্তীতে আরো চিকিৎসক ও স্টাফ আক্রান্ত হওয়ায়় বিষয়টি পরিষ্কার হয়েছে। আগের বিষয়টি ভুল বোঝাবুঝি ছিল বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, গাইনি বিভাগের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের সংস্পর্শে এসে আরো তিনজন চিকিৎসকসহ ছয়জন আক্রান্ত হয়েছেন। এদের সংস্পর্শে আসা আরো ৫০ জন চিকিৎসক, নার্স ও স্টাফকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আরও পড়ুন : বাজেট ঘোষণা দুই মাস পেছাতে পারে

অভিযোগের বিষয়ে তিনি বলেন, আমাদের যেটুকু করার সেটুকু আমরা করছি। আমরা সব কর্মকর্তা-কর্মচারীকে গত মাসের বেতনসহ সব সুযোগ-সুবিধা দিয়েছি। এই মাসে কোনো রোগী নেই। রোগীর ওপর ভিত্তি করে আমাদের আয়-ব্যয়ের হিসাব নির্ণয় করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড