• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইস্তানবুলে আবারও হচ্ছে মেয়র নির্বাচনের ভোটগ্রহণ

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ জুন ২০১৯, ১৫:৪৩
ভোট দিচ্ছেন এরদোগান
ইস্তানবুলের মেয়র নির্বাচনের ভোট দিচ্ছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। (ছবিসূত্র : জেরুজালেম পোস্ট)

ইউরোপের দেশ তুরস্কের অন্যতম প্রধান শহর ইস্তানবুলে আবারও শুরু হয়েছে মেয়র নির্বাচনের ভোটগ্রহণ। রবিবার (২৩ জুন) স্থানীয় সময় সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন নগরীর প্রায় এক কোটি ভোটার।

কর্তৃপক্ষের বরাতে 'আনাদোলু এজেন্সি' জানায়, ইস্তানবুলবাসী যাতে নিজেদের প্রকৃত গণতন্ত্র চর্চা করতে পারেন; এ জন্য গত ৩১ মার্চের স্থানীয় পর্যায়ের নির্বাচনটি বাতিল ঘোষণা করেছিলেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। যার মাধ্যমে শহরটিতে মেয়র নির্বাচনের জন্য পুনরায় ভোটের আয়োজন করেন তিনি।

এ দিকে গত মার্চে অনুষ্ঠিত নির্বাচনে ক্ষমতাসীন এরদোগানের দল 'একে পার্টি'কে স্বল্প ব্যবধানে পরাজিত করেছিল বিরোধী 'রিপাবলিকান পিপলস পার্টি'র প্রার্থী একরেম ইমামোগ্লো। যদিও এর আগেও ইস্তানবুলের মেয়র নির্বাচনে পরাজয়ের স্বাদ নিয়েছিল প্রেসিডেন্ট এরদোগানের এই দল।

১৯৯০ সালের সেই নির্বাচনে 'রিপাবলিকান পিপলস পার্টি'র কাছে বড় ব্যবধানে হারতে হয় তাদের। প্রেসিডেন্ট এরদোগানের মতে, 'ইস্তানবুল জয় পাওয়া মানে গোটা তুরস্ক জয়।'

আরও পড়ুন :- ইথিওপিয়ায় অভ্যুত্থান ব্যর্থ, সেনাপ্রধান গুলিবিদ্ধ

অপর দিকে বিরোধী দলের প্রার্থী একরেম ইমামোগ্লো বলেন, 'প্রথমবারের ভোটে পরাজয়ের ফলেই ক্ষমতাসীনরা আবারও নির্বাচনের আয়োজন করেছে। যদিও এর মাধ্যমে দেশের মোট ৪ বিলিয়ন ডলারের অপচয় করা হচ্ছে।'

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড