• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদীর শপথে থাকবেন মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ মে ২০১৯, ২১:৩৯
লোকসভা নির্বাচন
মোদীর শপথে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়; (ছবি : সংগৃহীত)

আরও একবার প্রধানমন্ত্রী হিসেবে বৃহস্পতিবার (৩০ মে) শপথ নেবেন নরেন্দ্র মোদী। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মোদীর এই শপথগ্রহণে অংশ নিতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, এটি একটি অনুষ্ঠান। 'এনডিটিভি'

মমতার এমন সিদ্ধান্তে অনেকেই বিস্মিত। কেননা এমন দিনে মমতা এ কথা জানালেন, যে দিন তৃণমূ‌ল কংগ্রেসের অনেক নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। আরও অনেকে যোগ দিতে পারেন বলে জানা যাচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি অন্য মুখ্যমন্ত্রীদের সঙ্গেও কথা বলেছি। এটি একটি অনুষ্ঠান। কিছু সাংবিধানিক কর্তব্য থাকে, যা আমরা পূর্ণ করার চেষ্টা করব। আমরা ওই অনুষ্ঠানে অংশ নেওয়ার চেষ্টা করব।

মোদীর দ্বিতীয় শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য বহু বিশ্বনেতা, মুখ্যমন্ত্রী ও বিরোধী নেতানেত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এবারের নির্বাচনে বিজেপি ৪২ আসনের মধ্যে ১৮টি আসনে জিতেছে। যা শাসক তৃণমূলের থেকে সামা‌ন্যই কম। এ দিকে তৃণমূল ২০১৪তে ৩৪টি আসন জিতলেও এবার তারা নেমে এসেছে ২২টিতে। বিজেপি জানিয়ে দিয়েছে লড়াই এখনও শেষ হয়নি।

দুজন তৃণমূল বিধায়ক ও পঞ্চাশেরও বেশি পৌরসভার কাউন্সিলর, যাদের অধিকাংশই মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের তারা আজ বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপির মতে দলবদলের এটা সবে শুরু। বর্ষীয়ান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় মমতাকে মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর সেই বক্তৃতার কথা, যেখানে তিনি বলেছিলেন, ৪০-এরও বেশি তৃণমূল বিধায়ক তার সঙ্গে যোগাযোগ রেখেছেন।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড