• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মায়ের আশীর্বাদ নিতে আহমেদাবাদ যাচ্ছেন মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মে ২০১৯, ১৬:১৮
মোদী
মা ও ভাইয়ের সাথে দেখা করতে যাচ্ছেন নরেন্দ্র মোদী; (ছবি : সংগৃহীত)

ভারতের লোকসভা নির্বাচন ও ভোট গণনা শেষে নতুন সরকার গঠনের প্রস্তুতি শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতবারের থেকে এবার আরও বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছেন তিনি। নির্বাচনে জয়ের পর শনিবার (২৫ মে ) রাতে সাক্ষাৎ করার পর রাষ্ট্রপতির সরকারি টুইটারে অ্যাকাউন্ট থেকে বলা হয়, লোকসভার প্রধানমন্ত্রী হিসেবে এবং বিজেপির সংসদীয় দলের নেতা হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এনডিএ জোট থেকেও প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীকে সমর্থন দেওয়া হয়েছে। তাই দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী সপ্তাহেই তার শপথ গ্রহণ অনুষ্ঠান হতে চলেছে। 'এনডিটিভি'

ইতোমধ্যে টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, রবিবার (২৬ মে) মা হিরাবান মোদী ও ছোট ভাই পঙ্কজ মোদীর সাথে দেখা করতে গুজরাটের আহমেদাবাদে যাচ্ছেন। সোমবার (২৭ মে) যাবেন বারানসী। এবারও বারানসী থেকেই নির্বাচিত হয়েছেন মোদী।

টুইটারে তিনি লিখেছেন, কাল সন্ধ্যায় গুজরাটে যাব মায়ের আশীর্বাদ নেব। আর তার পরদিন সকালে কাশি যাব। সেখানকার বাসিন্দারা আমার ওপর আস্থা রেখেছেন বলে তাদের ধন্যবাদ জানাতে চাই।

প্রধানমন্ত্রী যখন টুইট করে মায়ের সঙ্গে দেখা করার কথা জানাচ্ছেন সে সময় বিরোধী শিবির কংগ্রেসে অন্তর্দলীয় তৎপরতা লক্ষ করা গিয়েছে। ২০১৪ সালে লোকসভা নির্বাচনের চেয়েও এবারের লোকসভা নির্বাচনে কংগ্রেসের বেশি খারাপ হওয়াতে দলের মধ্যে পর্যালোচনা বৈঠক শুরু হয়েছে। বৈঠকে বসেছে কংগ্রেসের কার্যনির্বাহী কমিটি। সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে সভাপতি ইস্তফার বিষয়টিকে নিয়ে। জানা গিয়েছে দলের পরাজয়ের দায় নিয়ে পদ ছাড়তে চাইছেন রাহুল গান্ধী। নির্বাচনের ফল যে দিন প্রকাশিত হয় সে দিন রাহুল বলেছিলেন, পরাজয়ের একশো ভাগ দায় আমার। আজ শেষমেশ তিনি পদত্যাগ করেন কি না সেটাই দেখার। অন্যদিকে গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গে বিজেপির ফল যথেষ্ট ভালো হয়েছে। বাংলায় কার্যত গেরুয়া ঝড় বয়েছে। এই পরিস্থিতিতে দলের ফল কেন খারাপ হলো তা জানতে বৈঠকে বসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও। তার কালীঘাটের বাড়িতে দলীয় নেতাদের নিয়ে বৈঠক করবেন মমতা। সেখানেই দলের পরাজয়ের কারণ নিয়ে বিস্তারিত আলোচনা হবে। একই সঙ্গে ১৮টি আসন পেয়ে চাঙ্গা বঙ্গ বিজেপি শিবির। শোনা যাচ্ছে নতুন সরকারে বাংলার প্রতিনিধিত্ব বাড়তে চলেছেন প্রধানমন্ত্রীর। আর তাই কারা কারা কেন্দ্রীয় মন্ত্রী হতে পারেন তা নিয়ে চর্চা শুরু হয়েছে। আজ দুপুরেই দিল্লিতে বিজেপির সমস্ত সাংসদদের যেতে বলা হয়েছে। অল্প সময়ের মধ্যেই জানা যাবে শেষমেষ বাংলা থেকে কজনকে নিজের মন্ত্রিসভায় স্থান দিচ্ছেন প্রধানমন্ত্রী।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড