• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিশরে জঙ্গি হামলায় নিহত ৩ পুলিশ, অভিযানে নিহত ১৬ জঙ্গি

  অধিকার ডেস্ক    ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৪

ছবি : সংগৃহীত

মিশরের কায়রোর কেন্দ্রস্থলে সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিস্ফোরণের ঘটনায় তিন পুলিশ সদস্য নিহত ও পাঁচজন আহত হয়েছেন, আহতদের মধ্যে তিনজন বেসামরিক নাগরিক। 'রয়টার্স'

স্থানীয় গণমাধ্যম মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) জানায়, মিশরীয় নিরাপত্তা বাহিনী দেশটির উত্তর সিনাইয়ের আরিশ শহরে দুটি আলাদা বিচ্ছিন্ন হামলায় ১৬ সন্দেহভাজন জঙ্গিকে হত্যা করেছে। দুই পক্ষ গুলি বিনিময় করেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, রাজধানী কায়রো জেলার পুরানো ইসলামী এল-দার্ব আল-আহমারে বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য মারা যায় এবং ৩ কর্মকর্তা আহত হয়। আল-মাস্রি আল-ইউএম সহ একটি নিরাপত্তা উৎস ও সংবাদপত্র মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) জানায়, আহত কর্মকর্তাদের মধ্যে একজন মারা গেছেন।

গত সপ্তাহে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা থেকে এই নিয়ে তৃতীয়বার আঘাত হানার ঘটনা ঘটলো, যার মধ্যে রয়েছে সিনাই উপদ্বীপের একটি সামরিক চেকপয়েন্টে হামলা, যার মধ্যে ১৫ সৈন্য এবং সাত জঙ্গি নিহত। তবে, রাজধানীতে হামলা তুলনামূলকভাবে বিরল ছিল, যদিও ডিসেম্বর মাসে গিজার একটি রাস্তার পাশে বোমা হামলায় তিন ভিয়েতনামি পর্যটক এবং একটি মিশরীয় গাইড প্রান হারিয়েছিল।

ছবি : সংগৃহীত

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সোমবার জানিয়েছে, পশ্চিম কায়রোতে শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) এর হামলার চেষ্টা চালানো ই ব্যক্তিকে পুলিশ খোঁজ করছে।

এক বিবৃতিতে সোমবার পুলিশ জানায়, 'কায়রোর প্রাচীন ইসলামী জেলার আল আজহার মসজিদের কাছে সন্দেহভাজন ব্যক্তি ধরা পড়ার পর, "তার দখলে থাকা বিস্ফোরক যন্ত্রগুলির মধ্যে একটি বিস্ফোরণ ঘটে, যার ফলে সন্ত্রাসীটিসহ জাতীয় নিরাপত্তার পুলিশ অফিসার এবং কায়রো তদন্ত বিভাগের একজন কর্মকর্তা শহীদ হয়।'

নিরাপত্তা সূত্র জানায়, কমপক্ষে তিনজন বেসামরিক নাগরিক আহত হয়েছে। আল আজহার মসজিদের আশেপাশের এলাকাটি ভিড়ের বাজারের বাড়ি এবং এটি একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র।

মিশরের সিনাই উপদ্বীপের উত্তর দিকে মিশরীয় নিরাপত্তা বাহিনী ২০১৩ সাল থেকে ইসলামপন্থী জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড