• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ ডিসেম্বর ২০২১, ১৫:২০
হাসপাতালে মাহাথির মোহাম্মদ
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ (ছবি : বিবিসি নিউজ)

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) হাসপাতাল কর্তৃপক্ষ ৯৬ বছর বয়সী এই সাবেক প্রধানমন্ত্রীর ভর্তির বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, এবার মাহাথিরের শরীরে পূর্ণ মেডিকেল চেক-আপ করা হবে। খবর রয়টার্সের।

দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, মাহাথির মোহাম্মদকে পূর্ণ মেডিকেল চেক-আপ এবং আরও পর্যবেক্ষণে রাখা হবে। যদিও তাকে ভর্তির কারণ এখন পর্যন্ত স্পষ্ট করে বলা হয়নি। তার মুখপাত্রও এ বিষয়ে কোনো মন্তব্য করতেও সম্মতি দেননি।

জানা গেছে, মালয়েশিয়ায় দীর্ঘদিন যাবত ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের অনেক আগে থেকেই হৃদরোগের সমস্যা রয়েছে। এর আগেও তার হার্ট অ্যাটাক হয়েছে এবং বাইপাস সার্জারি করেছেন।

মাহাথির মোহাম্মদ ২০০৩ সাল পর্যন্ত টানা ২২ বছর প্রধানমন্ত্রী ছিলেন। আধুনিক মালয়েশিয়ার স্থপতি বলা হয় তাকে। তার নেতৃত্বে ক্ষমতাসীন দল পরপর পাঁচবার সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে। তিনি এশিয়ার সবচেয়ে দীর্ঘ সময় যাবত গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। এক সময়ে যে দলের নেতৃত্ব দিয়েছেন তার বিরুদ্ধে জোট গড়ে নির্বাচনে বিজয়ী হয়ে ২০১৮ সালে ৯২ বছর বয়সে তিনি ফের প্রধানমন্ত্রী হন।

আরও পড়ুন : যুক্তরাজ্যে আগুনে পুড়ে ৪ শিশুর মৃত্যু

উল্লেখ্য, অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে মাত্র দুই বছরেরও কম সময়ের মধ্যে তার সরকারের পতন ঘটে। যদিও মালয়েশিয়ার রাজনীতিতে এখনো গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে মাহাথির মোহাম্মদের নাম স্মরণ করা হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড