• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৈরুতে নিহত ৬, ক্ষমা চাইলেন লেবানিজ প্রধানমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর ২০২১, ০৯:৫৭
বৈরুতে নিহত ৬, ক্ষমা চাইলেন লেবানিজ প্রধানমন্ত্রী
আহত ব্যক্তিকে উদ্ধার করা হচ্ছে (ছবি : রয়টার্স)

মধ্যপ্রাচ্যের সংঘাতে কবলিত দেশ লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর নেতৃত্বাধীন বিক্ষোভে গুলিতে ছয়জন নিহত ও আরও বেশ কিছু লোক আহত হয়েছেন। এ ঘটনার পর লেবানিজ জনগণের কাছে ক্ষমা চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নাজিব মিকাতি। এমনকি নিহতদের স্মরণে শুক্রবার (১৫ অক্টোবর) শোক দিবস পালনেরও ঘোষণাও দিয়েছেন তিনি।

দেশটির স্থানীয় পত্রিকা আননাহারকে দেওয়া সাক্ষাৎকারে লেবানিজ প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনীর পক্ষ থেকে আমাকে জানানো হয়েছে যে, বৈরুতের নিরাপত্তার পরিস্থিতির উন্নতি হয়েছে। তাই শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে দেশের জনগণের প্রতিও আহ্বান জানাচ্ছি।

এর আগে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) কালো পোশাকে শতশত হিজবুল্লাহর সমর্থক বৈরুত জাস্টিস প্যালেসে সমবেত হন। এ সময় দেশটির অন্যতম রাজনৈতিক দল আমাল মুভমেন্টের সদস্যরাও বিক্ষোভে অংশ নেন। আন্দোলন চলাকালীন এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন ছয়জন। তাছাড়া আহত হন কমপক্ষে ৩০ জন।

বিশ্লেষকদের মতে, বৈরুত বন্দরে গত বছরের ৪ আগস্ট বিস্ফোরণের ঘটনার তদন্ত কার্যক্রম থেকে বিচারপতি তারেক বিতারকে অপসারণের আহ্বান জানাতেই মূলত বিক্ষোভটির আয়োজন করেন তারা। আন্দোলনকারীদের অভিযোগ- বিচারপতি তার দায়িত্ব পালনের সময় পক্ষপাতিত্ব করছেন এবং তিনি ‘যুক্তরাষ্ট্রের চাকর’।

আরও পড়ুন : ইরাক-সিরিয়ার সন্ত্রাসীরা আফগানিস্তানে ঢুকছে : পুতিন

উল্লেখ্য, লেবাননের সেনাবাহিনীর পক্ষ থেকেও এরই মধ্যে বিষয়টি নিয়ে বিবৃতি পাঠানো হয়েছে। সেখানে দাবি করা হয়, সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত নয়জনকে আটক করা হয়েছে। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সূত্র : আল-জাজিরা

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড