• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুদানে আইএসবিরোধী অভিযানে নিহত ৫

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ সেপ্টেম্বর ২০২১, ১২:১৯
সুদানে আইএসবিরোধী অভিযানে নিহত ৫
ঘটনাস্থলে মোতায়েন নিরাপত্তা বাহিনীর সদস্যরা (ছবি : বিবিসি নিউজ)

উত্তর আফ্রিকার দেশ সুদানে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে চালানো অভিযানে পাঁচ নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন। দেশটির গোয়েন্দা বিভাগ বিবৃতির মাধ্যমে এসব নিরাপত্তা কর্মকর্তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

বিবৃতিতে জানানো হয়, নিরাপত্তা বাহিনীর সদস্যদের অভিযানে বিভিন্ন দেশের ১১ জন বিদেশি সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে চারজন সন্ত্রাসী পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

যদিও পালিয়ে যাওয়া অপরাধীদেরও গ্রেফতারে অভিযান চলছে বলেও জানানো হয়। এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে, খারতুমের জাবরা এলাকার কাছে একটি বহুতল ভবন ঘিরে রেখেছিল পুলিশ। সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা থেকে লোকজনকে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করতে বলা হয়।

প্রত্যক্ষদর্শীরা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, তারা দুই পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলির শব্দ শুনতে পেয়েছেন। এরপর আহতদের গাড়িতে করে সরিয়ে নেওয়া হয়। বিষয়টি নিয়ে বিস্তারিত আর কোনো তথ্যই পাওয়া যায়নি।

আরও পড়ুন : ইকুয়েডরের কারাগারে দাঙ্গায় নিহত ২৪

উল্লেখ্য, ২০১৯ সালেই সুদানে আইএসের সক্রিয়তার বিষয়ে সতর্ক করেছিল যুক্তরাষ্ট্র। এ দিকে কর্তৃপক্ষ বলছে, সুদানে আইএসের সঙ্গে সম্পৃক্ত সন্ত্রাসীদের বিষয়ে সতর্ক রয়েছেন কর্মকর্তারা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড