• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইকুয়েডরের কারাগারে দাঙ্গায় নিহত ২৪

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৩
ইকুয়েডরের কারাগারে দাঙ্গায় নিহত ২৪
ইকুয়েডরের কারাগারে মোতায়েন সেনা সদস্যরা (ছবি : বিবিসি নিউজ)

দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের কারাগারে ভয়াবহ দাঙ্গায় কমপক্ষে ২৪ জন বন্দি প্রাণ হারিয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত আরও ৪৮ জন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স তথ্যটি জানিয়েছে। সর্বশেষ এই ঘটনাসহ চলতি বছর দেশটির কারাগারে তৃতীয়বারের মতো প্রাণঘাতী দাঙ্গার খবর সামনে এলো।

প্রতিবেদনে জানানো হয়, ইকুয়েডরের গুয়াইয়াস প্রদেশের গুয়াইয়াকুইল শহরের পেনিটেনসিয়ারিয়া দেল লিটোরাল কারাগারে এই সহিংস দাঙ্গার ঘটনা ঘটে। কারাগারের নিয়ন্ত্রণ নিয়ে সেখানে সাম্প্রতিক মাসগুলোতে সন্ত্রাসী গ্রুপগুলোর ভেতরে রক্তক্ষয়ী সংঘাত দেখা দেয়।

ইকুয়েডরের কারাগার কর্তৃপক্ষ এসএনএআই বিবৃতির মাধ্যমে জানায়, এদিন গোলাগুলি ও বিস্ফোরণের কারণে কারাগারের মধ্যে প্রয়োজনীয় সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়। এরপর উভয়পক্ষের মধ্যে দাঙ্গা ও সহিংসতার কারণে ২৪ জন কারাবন্দি নিহত হয়েছেন এবং ৪৮ জন আহত হয়েছেন।

এসএনএআই জানিয়েছে, দাঙ্গার পর বিকালের দিকে কারাগারে ফের নিয়ন্ত্রণ আরোপ করে কর্তৃপক্ষ। এছাড়া নিরাপত্তা বাড়াতে কারাগারের ভেতরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় এবং কারাগারের বাইরে সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের হুমকির পরও আরও এস-৪০০ কিনছে তুরস্ক

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশটির কারাগারে দাঙ্গায় কমপক্ষে ৭৯ জন নিহত হন। আর জুলাই মাসে হওয়া দাঙ্গায় প্রাণহানির সংখ্যা ছিল কমপক্ষে ২২।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড