• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

তীব্র সমালোচনায় ট্রাম্পের ভাইরাস বিশেষজ্ঞের পদত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ ডিসেম্বর ২০২০, ১০:২৪
তীব্র সমালোচনায় ট্রাম্পের ভাইরাস বিশেষজ্ঞের পদত্যাগ
বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও হোয়াইট হাউজের করোনা ভাইরাস টাস্কফোর্সের সদ্য পদত্যাগী শীর্ষ জনস্বাস্থ্য কর্মকর্তা ড. ডেবোরাহ বিরক্স (ছবি : সিএনবিসি)

হোয়াইট হাউজের করোনা ভাইরাস টাস্কফোর্সের এক শীর্ষ জনস্বাস্থ্য কর্মকর্তা পদত্যাগ করেছেন। ছুটির দিনে একটি জমায়েতের আয়োজন করায় সমালোচনার মুখে পড়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ড. ডেবোরাহ বিরক্স (৬৪)।

থ্যাংকসগিভিং ডে’তে ডেলাওয়ারে নিজ বাড়িতে পারিবারিক জমায়েত আয়োজনের পর সমালোচনার মুখে পড়েন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

এইডস গবেষক হিসেবে বিশ্বজুড়ে সুপরিচিত ড. ডেবোরাহ বিরক্স। রোনাল্ড রিগ্যান প্রশাসনের সময় থেকেই তিনি মার্কিন সরকারে কাজ করে আসছেন। ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনে কাজ করার পর তিনি নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া জো বাইডেনের প্রশাসনেও একটি কাজ খুঁজছেন বলে জানা যাচ্ছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কেইলেঘ ম্যাকান্নি টুইট বার্তায় জানিয়েছেন, পদত্যাগের ঘোষণা দেওয়ার পর ড. ডেবোরাহ বিরক্সকে শুভ কামনা জানিয়েছেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আরও পড়ুন : উপসাগরীয় সংকট নিরসনে কোনো বাধা নেই : কাতার

গত রবিবার (২০ ডিসেম্বর) প্রকাশ হয়ে পড়ে যে থ্যাংকসগিভিং ডে’তে তিনি ওয়াশিংটন থেকে নিজের আরেক বাড়ি ডেলাওয়ারের ফেনউইকে যান। সেখানে নিজের পরিবারের তিন প্রজন্মের সদস্যদের এক জমায়েতে যোগ দেন তিনি।

আরও পড়ুন : চার বছরে ইরানকে ১৫ হাজার নিষেধাজ্ঞা ট্রাম্পের

ডেলাওয়ারে থাকা অবস্থায় সিবিএস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বিরক্স বলেন, থ্যাংকসগিভিং ডে ঘিরে বহু আমেরিকান ভ্রমণ করে ভুল করছে। এসব ভ্রমণকারীদের সংক্রমিত হওয়ার ভয় রাখা উচিত বলে সতর্ক করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড