• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যাক্রোর করোনা আক্রান্তের কথা শুনেই আইসোলেশনে ইউরোপীয় নেতারা

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ ডিসেম্বর ২০২০, ১২:২৮
ম্যাক্রোর করোনা আক্রান্তের খবর শুনেই আইসোলেশনে ইউরোপীয় নেতারা
ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে ইউরোপীয় নেতারা (ছবি : ইউরো নিউজ)

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর কয়েকটি ইউরোপীয় দেশের নেতা স্বেচ্ছায় আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন। ফরাসি প্রেসিডেন্ট কিভাবে সংক্রমিত হয়েছেন তা এখনো স্পষ্ট না হলেও গত কয়েক দিনে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সম্মেলনসহ কয়েকটি উচ্চ-পর্যায়ের বৈঠকে অংশ নিয়েছেন। সে কারণে তার সংস্পর্শে আসা কয়েকটি দেশের নেতারা আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের প্রতিবেদন থেকে জানা যায়, বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ফ্রান্সের প্রেসিডেন্টের কার্যালয় এলিসি প্রাসাদের বিবৃতির মাধ্যমে ম্যাক্রোর করোনায় আক্রান্ত হওয়ার কথা জানানো হয়।

সেখানে বলা হয়েছে, আগামী সাত দিন আইসোলেশনে থেকে দূরে থেকে দেশ পরিচালনার দায়িত্ব চালিয়ে যাবেন তিনি। এলিসি প্রাসাদের তরফে বলা হয়, সম্প্রতি তার ঘনিষ্ঠ সংস্পর্শে আসা সকলকেই পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে।

গত সপ্তাহে ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সম্মেলনে অংশ নেন ফরাসি প্রেসিডেন্ট। সেখানে হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের কাছাকাছি আসেন ম্যাক্রো। ওই সময় তাদের থেকে সামান্য দূরে ছিলেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্তিয়ান কার্জ।

আরও পড়ুন : নাইজেরিয়ায় ৩৪৪ শিক্ষার্থীকে মুক্তি, এখনো জিম্মি অনেকে

অংশগ্রহণকারী অন্য নেতাদের মধ্যে ছিলেন- ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট, বেলজিয়ান প্রধানমন্ত্রী অ্যালেক্সান্ডার ডি ক্রু, ইতালীয় প্রধানমন্ত্রী গুইসেপ কোন্তে, ইউরোপীয় পার্লামেন্টের সভাপতি ডেভিড সাসোলিসহ অনেকেই।

এছাড়া গত বুধবার (১৬ ডিসেম্বর) ফরাসি প্রেসিডেন্টের সঙ্গে মধ্যাহ্নভোজনে অংশ নেন পর্তুগালের প্রধানমন্ত্রী আন্তোনিও কস্তা। বৃহস্পতিবার পর্তুগিজ প্রধানমন্ত্রীর কার্যালয় তার স্বেচ্ছা-আইসোলেশনে যাওয়ার খবর জানিয়েছে।

আরও পড়ুন : বিনামূল্যে করোনার ভ্যাকসিন দিবে পাকিস্তান

গত ১৪ ডিসেম্বর ম্যাক্রোর সঙ্গে সাক্ষাৎ করেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। বৃহস্পতিবার স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ইতোমধ্যে তাদের প্রধানমন্ত্রী সাতদিনের জন্য সেলফ-আইসোলেশনে গিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড