• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে করোনায় মৃত্যু ১৪ লাখ ছাড়াল

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ নভেম্বর ২০২০, ০৯:৫১
বিশ্বে করোনায় মৃত্যু ১৪ লাখ ছাড়াল
করোনায় আক্রান্তের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে (ছবি : প্রতীকী)

প্রাণঘাতী করোনা ভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত গোটা বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু ১৪ লাখ ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৯৫ লাখের বেশি মানুষ। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ১১ লাখ।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৯৪৯ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৯৫ লাখ ৯ হাজার ৯০৫ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ১ হাজার ৮২৭ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ১১ লাখ ৫২ হাজার ৩৯৫ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৭ লাখ ৭৭ হাজার ১৭৪ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৩ হাজার ৬৮৭ জনের।

আরও পড়ুন : ‘বাংলাদেশ-পাকিস্তান ও ভারতকে নিয়ে এক রাষ্ট্র বানানো উচিত’

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯১ লাখ ৭৭ হাজার ৭২২ জন এবং মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ২৫৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৫৪১ জনের।

আরও পড়ুন : অবশেষে ক্ষমতা ছাড়ছেন ট্রাম্প

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৪৪ হাজার ৬৬০ জন। এর মধ্যে মারা গেছেন ৪৯ হাজার ২৩২ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২১ লাখ ১৪ হাজার ৫০২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৫৪০ জনের।

আরও পড়ুন : নতুন মন্ত্রিসভা ঘোষণা করছেন বাইডেন

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৪৯ হাজার ৭৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৪১৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৬৪ হাজার ৬১১ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড