• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদীর উপস্থিতিতে আজ রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ আগস্ট ২০২০, ১১:০৪
করোনা
ছবি : সংগৃহীত

করোনার প্রকোপে গোটা দেশ যখন ভীত, ভারতের অযোধ্যায় জনসমাগম সামাল দেওয়াই তখন রাজ্য প্রশাসনের প্রধান চিন্তা। ঐতিহাসিক রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন হতে যাচ্ছে আজ।

বুধবার দুপুর সাড়ে ১২টা নাগাদ মন্দিরের ভূমিপূজা শুরু হওয়ার কথা রয়েছে। আর মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে সকাল ৯টা বেজে ৩৫ মিনিটে দিল্লি থেকে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রামের আরাধনা শুরু করার আগে প্রথমে হনুমানগড়ীতে হনুমানের বিশেষ পূজা সারবেন প্রধানমন্ত্রী। হনুমানগড়ীতে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যো‌গী আদিত্যনাথও। সেখান থেকে একসঙ্গে দু’কিলোমিটার দূরের রাম জন্মভূমিতে এসে পৌঁছাবেন তারা। সাড়ে ১২টা থেকে ভূমিপূজা শুরু হলেও ১২টা বেজে ৪০ মিনিটে মন্দিরের শিলান্যাস করবেন নরেন্দ্র মোদী। তার জন্য আগে থেকেই ৪০ কেজি ওজনের রুপোর ইট রাখা আছে। শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের চেয়ারম্যান মহন্ত নৃত্যগোপাল দাস তা দান করেছেন। তবে স্থায়ী ভাবে ইটটি সেখানে রাখা হবে না। ভূমিপূজা শেষ হয়ে গেলেই সেটি সরিয়ে নেওয়া হবে। অযোধ্যায় মোট তিন ঘণ্টা কাটাবেন মোদী।

আরও পড়ুন : বৈরুত বিস্ফোরণ : ২ সপ্তাহব্যাপী জরুরি অবস্থা জারির পরিকল্পনা

অনুষ্ঠানে নিমন্ত্রিত না হলেও, শুধুমাত্র ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে আশপাশের রাজ্য থেকেও বহু মানুষ রামনগরীতে ভিড় জমাতে শুরু করেছেন। রামমন্দিরের ভূমিপূজা ঘিরে উৎসবের আবহ তৈরি হয়েছে অযোধ্যায়।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড