• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বৈরুত

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ আগস্ট ২০২০, ২৩:৩৮
অধিকার
ছবি : সংগৃহীত

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১০ জন মারা গেছেন ও শতাধিক মানুষ আহত হয়েছেন। মঙ্গলবার (৪ আগষ্ট) শহরের বন্দর এলাকায় এই বিস্ফোরণ ঘটে।

বিবিসি, সিএনএন ও আল-জাজিরার খবরে বলা হয়েছে, বৈরুতের বাসিন্দারা দূর থেকেও ধোঁয়ার কুণ্ডলী দেখতে পান। রাজধানীর বেশ কিছু এলাকা বিস্ফোরণের পর কেঁপে উঠে। শহরে প্রাণকেন্দ্র থেকে ঘন ধোয়ার কুণ্ডলী উঠতে দেখা গেছে। বিস্ফোরণের শব্দে বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন।

কী থেকে এত বড় বিস্ফোরণ ঘটল তাও তাৎক্ষণিকভাবে পরিষ্কার জানা যায়নি। রাষ্ট্র-পরিচালিত ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, বিস্ফোরণের আগে বন্দরের কাছে আতশবাজির একটি গুদামে আগুন লেগেছিল।

অনলাইনে পোস্ট হওয়া ভিডিওতে বড় ধোঁয়ার কুন্ডলী এবং ধসে পড়া বাড়িঘর এবং ধ্বংস হয়ে যাওয়া গাড়ি দেখা গেছে। লেবাননের স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান বিস্ফোরণে বহু মানুষ আহত হয়েছে এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন।

রয়টার্স বার্তা সংস্থা কয়েকটি সূত্রের উদ্ধৃতি দিয়ে ধ্বংসস্তুপ থেকে ১০ টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে।

স্থানীয় গণমাধ্যমে লোকজনকে ধ্বংসস্তুপের নিচে আটকে পড়ে থাকতে দেখা গেছে। প্রচণ্ড শব্দে প্রথম বিস্ফোরণ ঘটার কথা জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী।

Horrifying images out of Beirut. That beautiful city has suffered enough.. Pray for Beirut. #Beirut #beirutexplosion pic.twitter.com/uxshnXPTIX

— Zainab Fattah (@ZainabFattah) August 4, 2020
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড