• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে সবজি মার্কেটে ভয়াবহ বিস্ফোরণ, বহু হতাহত

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ জুলাই ২০২০, ১১:৫৯
পাকিস্তানে সবজি মার্কেটে ভয়াবহ বিস্ফোরণ, বহু হতাহত
বিস্ফোরণের শিকার সবজি মার্কেট (ছবি : প্রতীকী)

পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া প্রদেশের এক ব্যস্ত বাজারে ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কোনো প্রাণহানির খবর পাওয়া না গেলেও অন্তত ২০ জন গুরুতরভাবে জখম হয়েছেন।

প্রাথমিক তদন্ত শেষে পুলিশ মনে করছে, ব্যস্ত বাজারের মধ্যেই একটি গাড়িতে বোমাটি রাখা ছিল। বৃহস্পতিবার (২৩ জুলাই) বিস্ফোরণ ঘটার কয়েক মিনিটের মধ্যে নিরাপত্তা বাহিনী ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে যায়। দ্রুত আহতদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খাইবার পাখতুনখওয়া প্রদেশের পরচিনা শহরের তুরি নামের এই বাজারটি সবজির বাজার হিসেবেই বেশি পরিচিত।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, বিস্ফোরণের পর স্থানীয় মানুষ পরচিনার প্রেস ক্লাবে হাইওয়ে অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে। বিক্ষোভের জেরে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে, পুলিশ গিয়ে আশ্বস্ত করে অবরোধ তোলে।

এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী সংগঠন ভয়াবহ এই হামলার দায় স্বীকার করেনি। তবে অধিবাসী অধ্যুষিত ওই অঞ্চলে শিয়া ও সুন্নিদের মধ্যে বিরোধ রয়েছে। যার জেরে মাঝে মধ্যেই সংঘর্ষ হয়।

আরও পড়ুন : কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের অবস্থানে সন্তুষ্ট ভারত

গত জুনে পাকিস্তানের 'সেনা শহর' রাওয়ালপিন্ডির একটি ব্যস্ত মার্কেটে বিস্ফোরণের জেরে একজনের মৃত্যু হয়। আহত হয় কমপক্ষে ১৫ জন। রাওয়ালপিন্ডি শহরের সদর অঞ্চলে এই মার্কেটটি। ঘটনাস্থল থেকে সামান্য দূরত্বের মধ্যেই পাকিস্তান সেনাবাহিনীর সাধারণ সদর দপ্তর।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড