• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেপালে ৩ মন্ত্রণালয়ের সামনে বোমা, সন্দেহ ভারতের দিকে

  আন্তর্জাতিক ডেস্ক

২১ জুলাই ২০২০, ১৪:১৫
নেপালে ৩ মন্ত্রণালয়ের সামনে বোমা, সন্দেহ ভারতের দিকে
সড়কে মোতায়েন নেপালি পুলিশ (ছবি : হিমালয়া টাইমস)

প্রতিবেশী ভারতের সঙ্গে মানচিত্র নিয়ে বিতর্ক শুরু হওয়ার পরে থেকে একের পর এক সমস্যার মধ্যে রয়েছে নেপাল। প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির পদত্যাগের দাবিতে প্রবল বিক্ষোভ হচ্ছে দেশটির শাসকদল কমিউনিস্ট পার্টির ভিতরেই।

এমন পরিস্থিতিতে মঙ্গলবার (২১ জুলাই) সকালে তিনটি মন্ত্রণালয় ও একটি প্রদেশের বিধানসভার প্রাঙ্গণ থেকে উদ্ধার হল তাজা বোমা। মূলত ঘটনার পর দেশ দুটির সম্পর্কে ফের তৈরি হয়েছে প্রবল উত্তেজনা।

স্থানীয় সূত্র বলছে, মঙ্গলবার সকালে নেপালের সুদূর পশ্চিম প্রদেশের বিধানসভা ভবন ও তার পাশে থাকা তিনটি মন্ত্রণালয়ের অফিসের সামনে সন্দেহজনক তিনটি বোমা পড়ে থাকতে দেখেন বাসিন্দারা। পরে খবর পেয়ে পুলিশ এসে বোমাগুলোকে উদ্ধারের পর নিষ্ক্রিয় করে। এখন কে বা কারা স্থানগুলোতে বোমা রেখেছে তার খোঁজে তদন্ত শুরু হয়েছে।

এ দিকে বোমা উদ্ধারের খবর ছড়িয়ে পড়ার পরপরেই সুদূর পশ্চিম প্রদেশের কালীয়ালি জেলার পুলিশ হেডকোয়ার্টার ধাঙ্গাধিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন : কালো মানুষ দেখলেই অকথ্য ভাষায় গালাগালি করেন ট্রাম্প!

নেপাল পুলিশ বলছে, তিনটি মন্ত্রণালয় ও আঞ্চলিক বিধানসভা ভবনের সামনে থেকে তিনটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। তবে কারা ওখানে বোমা রেখে গেছে সে বিষয়ে কোনো তথ্য না পেলেও সংশ্লিষ্টদের ধারণা, এর পেছনে ভারতের যোগসাজশ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড