• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ জুলাই ২০২০, ১৬:১৯
সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদী
লাদাখ পরিদর্শন করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি : দ্য হিন্দু)

সীমান্তে চীন-ভারত উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ১৫ জুন সেখানেই ভারত ও চীনের সেনারা সংঘর্ষে জড়িয়ে পড়লে কমপক্ষে ২০ ভারতীয় জওয়ান নিহত হয়।

সেনাবাহিনীর মনোবল বাড়াতে শুক্রবার (৩ জুলাই) সকালে সীমান্তে পৌঁছেছেন মোদী। এ মুহূর্তে সীমান্তের পরিস্থিতি কেমন আছে তা নিয়ে সেনাবাহিনীর সঙ্গে কথা বলবেন তিনি। একই সঙ্গে সামরিক হাসপাতালে আহত সৈন্যদের সাথে দেখা করবেন মোদী। প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত।

গত সপ্তাহে মান কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, লাদাখের বিষয়ে ভারত-চীনকে উপযুক্ত জবাব দিয়েছে। চীনের নাম না করেই মোদী জানিয়েছিলেন, প্রতিবেশী যে কোনো দেশ যদি লাদাখের দিকে তাকায় তবে তার যোগ্য জবাব দিতে ভারত তৈরি।

উল্লেখ্য, ভারত-চীন সীমান্ত সম্পর্কের ইতিহাসে ৪৫ বছরে এমন রক্তক্ষয়ী সংঘর্ষ হয়নি সীমান্তে। চীনের সঙ্গে কোনোভাবেই সমঝোতায় পৌঁছানো সম্ভব হচ্ছে না। একাধিক উচ্চপদস্থ বৈঠকেও মিলছে না কোনো সমাধান।

আরও পড়ুন : চীন-পাকিস্তানের বিরুদ্ধে বাণিজ্য অস্ত্র ব্যবহারের পথে ভারত

বরং ভারতে চীনের বেশ কিছু অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে। অপরদিকে চীনেও ভারতের বেশ কিছু সাইটে ঢোকা যাচ্ছে না বলে অভিযোগ ওঠেছে। সংঘর্ষের পর থেকেই উভয় দেশের মধ্যে যুদ্ধ যুদ্ধ আবহ তৈরি হয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড