• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমেরিকা ভুল করলে ফল ভালো হবে না

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মে ২০২০, ০৮:৫০
প্রেসিডেন্ট রুহানি (বামে) ও কাতারের আমির আলে সানি
প্রেসিডেন্ট রুহানি (বামে) ও কাতারের আমির আলে সানি (ছবি : সংগৃহীত)

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, মার্কিন সরকার ভেনিজুয়েলাগামী তার দেশের তেল ট্যাংকারগুলোর চলাচলে ‘বিঘ্ন’ সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে তেহরান।

শনিবার (২৩ মে) বিকেলে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানি’র সঙ্গে এক টেলিফোনালাপে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

প্রেসিডেন্ট রুহানি বলেন, “ক্যারিবিয়ান সাগর বা অন্য কোথাও যদি আমাদের তেল ট্যাংকার আমেরিকার হাতে বিপদের সম্মুখিন হয় তাহলে তারাও (আমেরিকা) অন্য কোথাও একই ধরনের বিপদের মুখে পড়বে।” তিনি বলেন, “ইরান নিজের সার্বভৌমত্ব ও অখণ্ডতার পাশাপাশি বিশ্বের যেকোনো স্থানে নিজের স্বার্থ রক্ষার অধিকার সংরক্ষণ করে। কাজেই আমি আশা করছি আমেরিকা কোনো ভুল করবে না।”

ভেনিজুয়েলাগামী কয়েকটি ইরানি তেল ট্যাংকারের গতিবিধি বাধাগ্রস্ত করার জন্য মার্কিন নৌবাহিনী ক্যারিবিয়ান সাগরে যুদ্ধজাহাজ পাঠিয়েছে বলে পশ্চিমা গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর প্রেসিডেন্ট রুহানি এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন। এর আগে ইরানের পররাষ্ট্রমন্ত্রী তার দেশের তেল ট্যাংকারের যেকোনো ধরনের ক্ষতি করার ব্যাপারে ওয়াশিংটনকে সতর্ক করে দিয়েছেন।

টেলিফোনালাপে কাতারের আমির বলেন, তার সরকার যেকোনো ধরনের উত্তেজনার বিরোধী বলে ভেনিজুয়েলাগামী ইরানি তেল ট্যাংকার নিয়ে সৃষ্ট উত্তেজনা যাতে সংঘাতে রূপ না নেয় সেজন্য তিনি সাধ্যমতো চেষ্টা চালাবেন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড