• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লিতে মুসলিম নির্যাতন ইস্যুতে উদ্বিগ্ন ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ মার্চ ২০২০, ০৯:২১
দিল্লিতে মুসলিম নির্যাতন ইস্যুতে উদ্বিগ্ন ইরান
দিল্লিতে হামলার শিকার মুসলিম যুবক (ছবি : দ্য টাইমস)

ভারতে বিতর্কিত নাগরিকত্ব আইনকে (সিএএ) ঘিরে রাজধানী নয়াদিল্লিতে উগ্র হিন্দুত্ববাদীদের তাণ্ডব ও মুসলিমদের ওপর আগ্রাসনের জন্য গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। বর্তমানে মুসলমানদের বিরুদ্ধে এমন সহিংসতার খবরকে উদ্বেগজনক বলে আখ্যায়িত করেছে তেহরান।

ইরানি বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, সোমবার (২ মার্চ) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি সংবাদ সম্মেলনের মাধ্যমে দিল্লি ইস্যুতে মোদী সরকারের বর্তমান পদক্ষেপ নিয়ে উদ্বেগ জানিয়েছেন। তিনি বলেছিলেন, ইরান সবসময়ই ভারতকে ধর্মীয় সহনশীলতার দেশ হিসেবে বিবেচনা করে। এমন অবস্থায় দিল্লিতে মুসলিমদের বিরুদ্ধে সহিংসতার খবর ভীষণ উদ্বেগজনক।

ভারতে মুসলিম নির্যাতন ইস্যুতে দুঃখ প্রকাশ করে ইরান সরকারের এই মুখপাত্র আরও বলেন, দিল্লিতে ধর্মীয় সহিংসতার বিষয়টি তেহরান নজরে রেখেছে। আশা করছি, দ্রুত অঞ্চলটিতে মুসলমানদের বিরুদ্ধে সহিংসতার অবসান ঘটবে। মূলত ভারতীয় নেতাদের বিচক্ষণতার কারণেই আমরা প্রত্যাশাটি করছি।

এ দিকে মঙ্গলবার (৩ মার্চ) সকাল পর্যন্ত দিল্লিতে সহিংসতায় মৃতের সংখ্যা ৪৭ জনে দাঁড়িয়েছে। এদিন রাম মনোহর লোহিয়া (আরএমএল) হাসপাতালে ময়নাতদন্তের জন্য আরও একটি মরদেহ আনা হয়।

আরও পড়ুন : মুহিউদ্দিন বিশ্বাসঘাতকতা করেছেন : মাহাথির

রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেছেন, দিল্লি সরকারের পক্ষ থেকে সংঘর্ষে প্রাণ হারানো গোয়েন্দা অফিসার অঙ্কিত শর্মার পরিবারের ক্ষতিপূরণ হিসেবে এক কোটি রুপি ও পরিবারের একজনকে সরকারি চাকরি দেওয়া হবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড