• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি বুলডোজারে পিষ্ট ফিলিস্তিনির লাশ পেতে মায়ের আকুতি

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩২
ইসরায়েলি বুলডোজারে পিষ্ট ফিলিস্তিনির লাশ পেতে মায়ের আকুতি
ইসরায়েলি আগ্রাসনে নিহত ফিলিস্তিনি প্রকৌশলীর মা (ছবি : সংগৃহীত)

অবরুদ্ধ গাজা উপত্যকার সীমান্ত এলাকায় ইসরায়েলের ইহুদি সেনাদের বর্বর হামলায় এক ফিলিস্তিনি নিহত ও দুজন গুরুতর আহত হয়েছেন। পরে গুলিবিদ্ধ যুবকের মরদেহ বুলডোজারের নিচে পিষে ফেলা হয়। সেই বুলডোজারে করে লাশটি ঝুলিয়ে নিয়ে যায় ইসরায়েলি সেনারা। এমনই ভয়াবহ এক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, গাজার পশ্চিমাঞ্চলীয় খান ইউনিস শহরে পরিবার নিয়ে বসবাস করতেন ২৭ বছর বয়সী আল-নাঈম। পেশায় সে একজন প্রকৌশলী। নিহতের ৫৬ বছর বয়সী মা মিরভাত বলেছেন, আমার সন্তানের কোনো তুলনা নেই। সে আমার কাছে ছিল সবকিছু। তার হৃদয়টা ছিল ভীষণ দয়ালু, ধার্মিক ও নৈতিক। তার সঙ্গে এই ঘটনা আমরা মেনে নিতে পারছি না।

তিনি আরও বলেন, ইহুদি সেনারা আর কত মায়ের বুক খালি করবে? আমার সন্তানের মরদেহ অবিলম্বে ফিরে পেতে চাই।

মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) জানায়, রবিবার (২৩ ফেব্রুয়ারি) গাজা ও ইসরায়েলের ইস্ট খান ইউনুসের সীমান্ত বেড়ার কাছে কয়েকজন ফিলিস্তিনি যুবককে লক্ষ্য করে গুলি ছোড়ে ইসরায়েলি সেনারা। এর পরপরই হতাহতের ঘটনাটি ঘটে।

তেল আবিব বলছে, গাজার সীমান্ত সংলগ্ন এলাকা থেকে ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে বিস্ফোরক বোঝাই বেলুন ওড়ানোর চেষ্টা করছিল কয়েকজন সন্ত্রাসী। তখন ইসরায়েলি সেনারা গিয়ে হামলাটি সফলতার সঙ্গে প্রতিহত করে।

এ দিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গুলিবিদ্ধ ফিলিস্তিনি যুবকের মরদেহ উদ্ধার করতে গিয়ে আরও কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে তাদের অবস্থাও আশঙ্কাজনক।

আরও পড়ুন : লড়াইয়ে চীন-পাকিস্তানকে টেক্কা দেবে ভারতের যুদ্ধাস্ত্র

উল্লেখ্য, নিহত ফিলিস্তিনি গাজার ইসলামি জিহাদের সদস্য বলে সংগঠনটির পক্ষ থেকে এরই মধ্যে দাবি করা হয়েছে। যদিও সীমান্ত আইন লঙ্ঘনের মাধ্যমে নিরপরাধ ফিলিস্তিনি যুবককে হত্যা করা হয়েছে বলে অভিযোগ এনেছে সশস্ত্র সংগঠন হামাস।

ভয়াবহ ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড