• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি হামলার দাঁতভাঙা জবাব দিচ্ছে সিরিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৯
ইসরায়েলি হামলার দাঁতভাঙা জবাব দিচ্ছে সিরিয়া
বিমান হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইসরায়েল সীমান্তে বিধ্বংসী হামলা শুরু করেছে। এতে ইহুদিদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি দামেস্কের।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, সিরীয় বায়ুসেনারা রাজধানীর পশ্চিমে অবস্থিত সীমান্ত এলাকায় হামলাটি চালিয়েছে। এবার ইসরায়েলের দখলকৃত গোলান হাইটসে সিরিয়ার আকাশসীমা থেকে এ গোলাবর্ষণ করা হয়।

বিশ্লেষকদের মতে, বুধবার (৫ ফেব্রুয়ারি) সিরিয়ার বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছিল তেল আবিব। যদিও শত্রুপক্ষের ছোড়া ক্ষেপণাস্ত্র লক্ষ্যে আঘাত হানার আগেই সিরীয় সেনারা মিসাইলগুলোকে ভূপাতিত করতে সক্ষম হয়। মূলত ইসরায়েলি বাহিনীর চালানো সেই হামলার দাঁতভাঙা জবাব হিসেবেই সিরিয়ার এমন পদক্ষেপ।

এর আগে ফরাসি বার্তা সংস্থা এএফপির সংবাদদাতারা জানান, বুধবার স্থানীয় সময় দিবাগত রাত ১টা ১৫ মিনিটে দামেস্কের বিভিন্ন এলাকা থেকে তারা বিস্ফোরণের শব্দ শুনতে পান। এমনকি রাষ্ট্রীয় টেলিভিশনের বেশ কয়েকটি ভিডিও ফুটেজে বিস্ফোরণের দৃশ্য দেখানো হয়।

বার্তা সংস্থা সানা জানিয়েছে, সিরিয়ার আল-কিসওয়াহ এলাকা লক্ষ্য করে ইসরায়েল ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। অতীতেও তারা এসব অঞ্চলে আক্রমণ করেছিল।

স্থানীয় মানবাধিকার বিষয়ক পর্যবেক্ষণ সংস্থার মতে, রাজধানী দামেস্কের পার্শ্ববর্তী অঞ্চলের কমপক্ষে তিনটি সরকারি ও ইরানি অবস্থান লক্ষ্য করে ইহুদি সেনারা হামলাটি চালিয়েছে।

আরও পড়ুন : সিরিয়ার সেনা ঘাঁটিতে তুরস্কের বিধ্বংসী হামলা

যদিও ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে এখন পর্যন্ত হামলাগুলোর বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড