• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত যুদ্ধ শুরু করলে আমরাই শেষ করব, হুঁশিয়ারি পাকিস্তানের

  আন্তর্জাতিক ডেস্ক

০১ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৪৪
ভারত যুদ্ধ শুরু করলে আমরাই শেষ করব, হুঁশিয়ারি পাকিস্তানের
হামলার প্রস্তুতি নিচ্ছে পাক সেনারা (ছবি : দ্য ডন)

এশিয়ার অন্যতম পরাশক্তি ভারতকে আরও একবার হুমকি দিল প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তান। দেশটিকে সতর্ক করে পাক সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, নয়াদিল্লির যে কোনো আক্রমণের শক্ত জবাব দেবে ইসলামাবাদ। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া হুমকির প্রেক্ষিতে হুঁশিয়ারিটি দিলেন পাকিস্তানের সদ্য বিদায়ী মেজর জেনারেল আসিফ গফুর।

তিনি বলেছেন, ভারত যুদ্ধ শুরু করবে, কিন্তু শেষ করব আমরা। কেননা গত দুই দশক যাবত আমাদের সেনাবাহিনী জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে। তাই আমরা যে কোনো অবস্থার জন্য প্রস্তুত।

শুক্রবার (৩১ জানুয়ারি) পাকিস্তানের সদ্য বিদায়ী এই শীর্ষ সেনা কর্মকর্তা জানান, গত বছর দুই দেশ যুদ্ধের মুখোমুখি দাঁড়িয়েছিল। কিন্তু পাক সেনাদের যথাযথ প্রতিক্রিয়ার কারণে এখনো শান্তি বজায় আছে। ইসলামাবাদের মিলিটারি স্ট্র্যাটেজির কারণেই দক্ষিণ এশিয়া এক বড় বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেয়েছে।

মেজর গফুর আরও বলেন, পাকিস্তানের সকল নাগরিক এবং সেনাবাহিনী শুরু থেকেই শান্তির পক্ষে রয়েছে। তাই ভারতীয়দেরও এই বিষয়টি ভালোভাবে বোঝা উচিত।

এ দিকে মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাজধানী নয়াদিল্লিতে ভারতীয় সেনাদের উদ্দেশে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, ভারত চাইলে ৭ থেকে ১০ দিনের মধ্যে পাকিস্তানকে ধুলোয় মিশিয়ে দিতে পারে। প্রতিবেশী রাষ্ট্রটি আমাদের সঙ্গে বড় তিনটি যুদ্ধে হেরেছে। যদিও দশকের পর দশক যাবত তারা ‘ছায়াযুদ্ধ’ চালিয়ে যাচ্ছে।

পূর্ববর্তী সরকারের সমালোচনা করে মোদী বলেন, কংগ্রেসের নেতৃত্বাধীন সরকার আগে ভারতীয় সেনাদের কোনো অভিযান পরিচালনার অনুমতি দিত না। তবে আমাদের সময় সার্জিক্যাল স্ট্রাইক ও বিমান হামলা চালানো হয়েছে।

আরও পড়ুন : সৌদির তেল স্থাপনায় হুথিদের রকেট হামলা

অপর দিকে ইসলামাবাদও প্রধানমন্ত্রী মোদীর এসব মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে। ইমরান খানের নেতৃত্বাধীন সরকারের দাবি, ভারতীয় প্রধানমন্ত্রীর এই বক্তব্য সম্পূর্ণ যুদ্ধভাবাপন্ন। যা কখনোই মেনে নেওয়া হবে না। দ্রুত এর পাল্টা ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড