• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

থাইল্যান্ডে আক্রান্তের সংখ্যা বাড়ছে, প্রতিষেধক আবিষ্কারে ব্যর্থ চীন

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ১৪:০৭
থাইল্যান্ডে করোনা ভাইরাস
বিমানবন্দরে যাত্রীদের পরীক্ষা করা হচ্ছে (ছবি : দ্য টেলিগ্রাফ)

এখনো আবিষ্কার হয়নি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নতুন আতঙ্ক করোনা ভাইরাসের ভ্যাক্সিন। এরই মধ্যে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ থাইল্যান্ডে ভয়াবহ এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে অন্তত ১৪ জনে পৌঁছেছে।

স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, মঙ্গলবার (২৮ জানুয়ারি) চীন থেকে আসা আরও ছয়জনের শরীরে মরণঘাতী এই ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

থাইল্যান্ড সরকারের দাবি, নতুন করে আক্রান্তদের মধ্যে পাঁচজনই চীনের হুবেই প্রদেশ থেকে এসেছেন। তাদের প্রত্যেকের বয়স ৬ থেকে ৭০ বছরের মধ্যে। তাছাড়া আরেকজন চীনের চংকিং প্রদেশ থেকে এসেছেন।

দেশটির জনস্বাস্থ্য সচিব সুখুম কাঞ্চানাপিমাই বলেছেন, চীন থেকে আসা সকল যাত্রীকে এখন বিমানবন্দরেই পরীক্ষা করা হবে। তাদের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেলেই দ্রুত চিকিৎসা দেওয়া হবে।

এ দিকে এখন পর্যন্ত করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে কোনো ওষুধ আবিষ্কার হয়নি বলে জানিয়েছে বেইজিং। চীনা বিজ্ঞানীদের মতে, ভাইরাসটির কার্যকরী কোনো প্রতিষেধক নেই।

আরও পড়ুন : করোনা ভাইরাসে শতাধিক লোকের মৃত্যুতে উদ্বেগে বিজ্ঞানীরা

উল্লেখ্য, গত ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে মরণঘাতী এই ভাইরাসের আবির্ভাব ঘটে। এতে এখন পর্যন্ত অন্তত ১০৬ জনের প্রাণহানি ঘটেছে বলে জানা যায়। তাছাড়া ভয়াবহ এই ভাইরাসে চীনে এরই মধ্যে চার হাজারের অধিক লোক আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড