• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ‘অন্ধ’ বললেন ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ জানুয়ারি ২০২০, ১৪:৩৪
সাইয়্যেদ আব্বাস আরাকচি
ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি (ছবি : পার্সটুডে)

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের অনভিজ্ঞ ও অন্ধ বলে আখ্যা দিয়েছেন ইরানের উপপররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি। এক টুইটার বার্তায় তিনি এ কথা বলেছেন। খবর ‘মিডল ইস্ট মনিটর’।

রবিবার (২৬ জানুয়ারি) করা ওই টুইটার বার্তায় সাইয়্যেদ আব্বাস আরাকচি বলেছেন, আমেরিকানরা যেভাবে ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করেছে সেটাকে সবাই রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ বলে আখ্যা দিয়েছেন। এই হত্যাকাণ্ডের কারণে মধ্যপ্রাচ্যে মার্কিন সেনা উপস্থিতি অবসানের ক্ষেত্র প্রস্তুত হয়েছে।

টুইটার বার্তায় ইরানের পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, তেহরানের বিরুদ্ধে আমেরিকা সর্বোচ্চ চাপ প্রয়োগের যে নীতি গ্রহণ করেছে তা বড় ধরনের ব্যর্থতার সম্মুখীন হয়েছে। কিন্তু আমেরিকার উগ্রপন্থি নেতাদের ইরান সম্পর্কে কোনো জ্ঞান না থাকার কারণে তারা তাদের ব্যর্থ নীতি অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

সাইয়্যেদ আব্বাস আরাকচির মতে, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বারবার অনভিজ্ঞতার পরিচয় দিচ্ছেন। অন্ধের মতো কাজ করছেন তারা। এসব কর্মকর্তারা এতটাই অন্ধ যে, মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবিতে বিপুল জনগোষ্ঠীর বিক্ষোভ মিছিল তাদের চোখে পড়ছে না।

আরও পড়ুন : নতুন ভিডিও ফাঁস, চরম বিপাকে ট্রাম্প

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। এই হত্যাকাণ্ড চালানো হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে। সোলাইমানি হত্যাকাণ্ডের জেরে মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি তুলেছে ইরান-ইরাকসহ আরও বেশ কয়েকটি দেশ।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড