• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়েমেনি মিসাইল হামলায় সৌদির ড্রোন ভূপাতিত

  আন্তর্জাতিক ডেস্ক

০১ জানুয়ারি ২০২০, ১২:৩৮
ড্রোন ভূপাতিত
গোয়েন্দা ড্রোন ভূপাতিত করা হচ্ছে (ছবি : আল-মাসিরা)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র ইয়েমেনের সাদা প্রদেশে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের আরও একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত হয়েছে। অবৈধ অনুপ্রবেশের দায়ে ড্রোনটিকে ধ্বংস করা হয়।

স্থানীয় গণমাধ্যম ‘আল-মাসিরার’ বরাতে ইরানি বার্তা সংস্থা ‘পার্স টুডে’ জানায়, সোমবার (৩০ ডিসেম্বর) প্রদেশটির রাযে জেলায় ইয়েমেনি সামরিক বাহিনীর আকাশ প্রতিরক্ষা ইউনিট ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ড্রোনটিকে ভূপাতিত করে।

বিশ্লেষকদের মতে, গত কয়েক মাসে এ নিয়ে অন্তত নয়টি ড্রোন ধ্বংস করেছে ইয়েমেনি সেনারা। যার মধ্যে এক সপ্তাহেরও কম সময়ে সৌদি আরবের নাজরান সীমান্ত এলাকা থেকে একটি গোয়েন্দা ড্রোনকে গুলি করে ধ্বংস করা হয়।

এর আগে ১ ডিসেম্বর হাজ্জাহ প্রদেশের আকাশে ক্ষেপণাস্ত্রের আঘাতে ধ্বংস হয় আরও একটি ড্রোন। বিধ্বস্ত সেই ড্রোনটি চীনের তৈরি বলে জানিয়েছে বিদ্রোহী সংগঠন হুথি আনসারুল্লাহ।

আরও পড়ুন :- মার্কিন আগ্রাসনের জবাব দেবে ইরাক, হুমকি ইরানের

উল্লেখ্য, ইয়েমেন হচ্ছে সৌদি আরবের অন্যতম দরিদ্র প্রতিবেশী রাষ্ট্র। ২০১৫ সালের শুরু থেকে দেশটিতে আগ্রাসন চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। ফলে এখন পর্যন্ত হাজারো লোকের প্রাণহানিসহ বাস্তুহারা হয়েছেন অসংখ্য মানুষ। তাছাড়া দেশটির মৌলিক অবকাঠামো এরই মধ্যে ধ্বংস হয়ে গেছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড