• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়াইসি ও বাগদাদির মধ্যে কোনো পার্থক্য নেই : শিয়া ওয়াকফ বোর্ড

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ২১:৩২
ওয়াইসি ও বাগদাদি
আসাদউদ্দিন ওয়াইসি ও আবু বকর আল বাগদাদি (ছবি : সম্পাদিত)

বাবরি মসজিদ মামলার রায় নিয়ে মন্তব্যের জেরে অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসির তীব্র সমালোচনা করেছে উত্তরপ্রদেশ শিয়া ওয়াকফ বোর্ড। এমনকি আসাদউদ্দিন ওয়াইসিকে ইসলামিক স্টেটের (আইএস) সাবেক নেতা আবু বকর আল বাগদাদির সঙ্গে তুলনা করেছেন শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান ওয়াসিম রিজভি। খবর ‘দ্য হিন্দু’।

শুক্রবার (১৫ নভেম্বর) ভারতীয় ম্যাগাজিন ‘আউটলুককে’দেওয়া এক সাক্ষাৎকারে হায়দরাবাদ থেকে নির্বাচিত এমপি ওয়াইসি বলেন, ‘আমাদের লড়াই শুধু এক খণ্ড জমির জন্য ছিল না। আমাদের লক্ষ্য ছিল আইনি অধিকার নিশ্চিত করা। ভারতের সংবিধান ও বহুত্ববাদী চেতনার বিরুদ্ধে যায় এমন যে কোনো কিছুর বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত আমি। মোট কথা আমি আমার মসজিদ ফেরত চাই।’

ওয়াইসির এই মন্তব্যের জবাবে রবিবার (১৭ নভেম্বর) শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান ওয়াসিম রিজভি বলেন, তিনি মুসলিমদের উসকে দিয়ে ভারতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছেন। ভারতের মাটিতে রক্ত ঝরাতে চান ওয়াইসি।

উত্তরপ্রদেশ শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান আরও বলেন, এখন আসাদউদ্দিন ওয়াইসি ও আবু বকর আল বাগদাদির মধ্যে কোনো পার্থক্য নেই। বাগদাদির সেনা, অস্ত্র ও গোলাবারুদ ছিল। তিনি সেগুলো দিয়ে সন্ত্রাস সৃষ্টি করেছিলেন। আর ওয়াইসি বক্তব্যের মাধ্যমে সন্ত্রাস সৃষ্টির চেষ্টা করছেন। তাকে (ওয়াইসি) ও মুসলিম পার্সোনাল ল’ বোর্ডকে নিষিদ্ধ করার এটাই উপযুক্ত সময়।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড