• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগ্রার তাজমহলে মিলল ৯ ফুটের অজগর

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ নভেম্বর ২০১৯, ১২:২১
তাজমহলে অজগর
তাজমহলের পার্কিং থেকে উদ্ধারকৃত অজগর। (ছবিসূত্র : এনডিটিভি)

ভারতের উত্তর প্রদেশের আগ্রায় অবস্থিত তাজমহল। ১৬৫৩ খ্রিষ্টাব্দে মুঘল সম্রাট শাহজাহানের হাতে নির্মিত রাজকীয় এই সমাধিস্থলের পার্কিংয়ের কাছ থেকে এবার প্রায় ৯ ফুট দৈর্ঘ্যের একটি অজগর উদ্ধার করা হয়েছে।

গণমাধ্যম ‘এনডিটিভির’ প্রতিবেদনে জানানো হয়, শনিবার (২ নভেম্বর) বিকালে তাজমহলের পার্কিংয়ে এ ঘটনাটি ঘটার পর স্বাভাবিকভাবেই জনমনে আতঙ্কের সৃষ্টি হয়।

পর্যটকরা জানিয়েছেন, অতি প্রাচীন এই সমাধিস্থলের পশ্চিমাংশের পার্কিং লটে কাজ করছিলেন কর্মকর্তা ও শ্রমিকরা। মূলত তারাই প্রথম সাপটিকে শনাক্ত করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পার্কিং লটে কর্মরত লোকজন বলেছেন, ওয়ার্ল্ডলাইফ এসওএস উদ্ধারকারী দল এরই মধ্যে সাপটিকে একটি বাক্সে করে নিয়ে যায়। পরবর্তীকালে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর অজগরটিকে পুনরায় উপযুক্ত আবাসে ছেড়ে দেওয়া হয়।

এ দিকে আগ্রার সাব-ইন্সপেক্টর অশোক কুমার বলছেন, ‘সৌভাগ্যক্রমে এতে বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। বিষয়টি জানা মাত্রই আমরা ওয়ার্ল্ডলাইফ এসওএসের সঙ্গে তৎক্ষণাত যোগাযোগ করি। পরবর্তীকালে তাদের প্রতিনিধিরা এসে খুব দ্রুতই সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়।’

আরও পড়ুন :- ভূমিদস্যুদের গুলিতে এবার প্রাণ গেল অ্যামাজন বনযোদ্ধার

অপর দিকে ওয়ার্ল্ডলাইফ এসওএসের সহপ্রতিষ্ঠাতা ও সিইও কার্তিক সত্যনারায়ণ বলেছিলেন, ‘বিশাল এই অজগর প্রজাতির সাপটিকে আমরা এরই মধ্যে উদ্ধার করেছি। যদিও তা মোটেও সহজ কোনো কাজ ছিল না। বর্তমানে সাপটির স্বাস্থ্য পরীক্ষার পর দ্রুতই নিরাপদ স্থানে ছেড়ে আসা হয়।’

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড